• ?পোলাও আছে, ঘিয়ের জন্য ঘেউ ঘেউ করছে?, মনোরঞ্জন ব্যাপারীর নিশানায় DA আন্দোলনকারীরা
    প্রতিদিন | ২২ মার্চ ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বকেয়া ডিএ?র দাবিতে সরকারি চাকরজীবীরা আন্দোলন জারি। এদিকে মুখ্যমন্ত্রী কার্যত স্পষ্ট করে দিয়েছেন, এই মুহূর্তে দাবি পূরণ অসম্ভব। এরই মাঝে আন্দোলনরতদের আপত্তিকর ভাষায় আক্রমণ করলেন তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী। সোশ্যাল মিডিয়ায় লিখলেন, ?পাতে পোলাও আছে, তাও ঘিয়ের জন্য ঘেউ ঘেউ করছে একদল।? এই মন্তব্যের জেরে তীব্র কটাক্ষের শিকার হয়েছেন তিনি।

    বিষয়টা ঠিক কী? বকেয়া ডিএ?র দাবিতে আন্দোলনকে একে বারেই ভাল ভাবে নিচ্ছে না রাজ্য। মুখ্যমন্ত্রী-সহ একাধিক মন্ত্রীর বক্তব্যে তা স্পষ্ট। এদিকে নিজেদের অবস্থান থেকে এক বিন্দু সরতে অনড় আন্দোলনকারীরা। জল গড়িয়েছে শীর্ষ আদালত পর্যন্ত। অর্থাৎ জটিলতা অব্যহত। এরই মাঝে বুধবার সকালে ডিএ আন্দোলনকারীদের বিঁধে একটি ফেসবুক পোস্ট করেন বলাগড়ের বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী। লেখেন, ?একদল লোকের পাতে পোলাও-মাংস আছে। তাঁরা ঘেউ ঘেউ করছে। বলছে পোলাওয়ে ঘি কম। আরও ঘি ঢালতে হবে। আর একদল যারা খালি পেটে গামছা বেঁধে রাতে ঘুমাতে যায়। আমি সবদিন ওই না খাওয়া লোকটির জন?্য লড়েছি আর লড়ব। ঘি বাবুর লড়াইয়ে সে হারবে না জিতবে আমার কিছু যায় আসে না।?

    এই মন্তব্যের জেরে তীব্র কটাক্ষের শিকার হয়েছেন তৃণমূল বিধায়ক। কেউ লিখেছেন, ?আপনার বিধায়ক ভাতা এলাকার ভাত না পাওয়া মানুষদের দান করুন। সেই নথি এখানে পোস্ট করুন। আর যে যে সরকারি সুবিধা ভোগ করেন সেগুলোও ছাড়ুন।? কেউ লিখেছেন, ?বাম আমলে বিধায়কদের মাইনে কত ছিল আর আজ আপনি কত টাকা মাইনে তুলছেন মনে করুন ভেবেছিলাম আপনি ভদ্রলোক।? একজন আবার লিখেছেন, ?মহাশ্বেতা দেবীর রেফারেন্সে লেখক হয়েছেন, মমতা দিদির অনুপ্রেরণায় বিধায়ক হয়েছে, এবার নিজের যোগ্যতায় মানুষ হবার চেষ্টা করুন।?
  • Link to this news (প্রতিদিন)