• নিশীথ প্রামাণিকের উপর হামলার ঘটনায় তৃণমূল সমর্থকদের ক্লিনচিট দিল জেলা পুলিশ
    প্রতিদিন | ২২ মার্চ ২০২৩
  • গোবিন্দ রায়: কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের উপর হামলার ঘটনায় তৃণমূল কংগ্রেস সমর্থকদের ক্লিনচিট দিল জেলা পুলিশ। এনিয়ে কলকাতা হাই কোর্টে (Calcutta HC) দায়ের হওয়া মামলায় জেলা পুলিশের রিপোর্ট তলব করেছিল হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ। মঙ্গলবার রিপোর্ট জমা দিলেন জেলার পুলিশ সুপার।

    এই রিপোর্টে হামলার অভিযোগের তীর রয়েছে বিজেপির (BJP) দিকে। এছাড়াও জানা গিয়েছে, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী দিনহাটা পৌঁছে যাওয়ার পর অজ্ঞাত কারণে বুরিহাটের দিকে ফিরছিলেন। তারপর ইচ্ছাকৃত ভাবে তৃণমূল পার্টি অফিসের দিকে কনভয় এগিয়ে যাচ্ছিল বলে উল্লেখ করা হয় জেলা পুলিশের রিপোর্টে। এছাড়াও, বিজেপি সমর্থকদের হাতে লাঠি, হকি স্টিক ও ধারালো অস্ত্র ছিল। তৃণমূল সমর্থকদের উদ্দেশে হঠাৎ সেগুলো ছোঁড়া হয় বলেও উল্লেখ করা হয়। এদিন নিশিথের উপর হামলা নিয়ে দায়ের হওয়া মামলার শুনানি শেষ হলেও রায়দান স্থগিত রেখেছে হাই কোর্ট। তবে এই ঘটনায় পুলিশের অসহযোগিতার যে অভিযোগ তোলা হয়েছে, তার জন্য মামলার কেস ডাইরি তলব করেছে আদালত। আজ, বুধবার পুলিশকে মামলার কেস ডায়েরি জমা দিতে হবে।

    অন্যদিকে, হামলার ঘটনায় সিআরপিএফয়ের পক্ষ থেকে সিবিআই তদন্তের আবেদনে বিচারপতি রাজা শেখর মান্থার এজলাসে আরেকটি মামলা দায়ের হয়। কিন্ত যেহেতু এই সংক্রান্ত মামলা প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে বিচারাধীন। তাই এই মামলাটা প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে পাঠিয়ে দেন বিচারপতি মান্থা।
  • Link to this news (প্রতিদিন)