• নিশীথের কনভয়ে হানা: এসপি রিপোর্টে অভিযুক্ত বিজেপিই
    এই সময় | ২২ মার্চ ২০২৩
  • এই সময়: নিশীথ প্রামাণিকের গাড়িতে হামলার ঘটনায় বিজেপিকেই অভিযুক্ত করে কোচবিহারের পুলিশ সুপারের রিপোর্ট জমা পড়ল কলকাতা হাইকোর্টে। মঙ্গলবার প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে এই মামলার দীর্ঘ শুনানি হয়। এদিন ওই মামলার শুনানি শেষ হলেও, এই ইস্যুতেই দায়ের হওয়া অন্য একটি মামলা একসঙ্গে শুনানির জন্য বিচারপতি রাজাশেখর মান্থা এদিন পাঠিয়ে দেন প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে। আজ, বুধবার সেই মামলাটির শুনানি হলে তার পরে রায় ঘোষণা করবে আদালত।

    এদিন বিচারপতি মান্থার এজলাসে ২৩ জন কোচবিহারের বিজেপি সমর্থক মামলা করেন। তাঁদের অভিযোগ, নিশীথ প্রামাণিকের গাড়িতে হামলার ঘটনায় সিআইএসএফ-এর দায়ের করা মামলায় তাঁরা সাক্ষী। তাই পুলিশ তাঁদের বিরুদ্ধে মিথ্যে মামলা দিয়ে চাপে রাখার চেষ্টা করছে। বিচারপতি মান্থা জানিয়ে দেন, যেহেতু এই সংক্রান্ত একটি জনস্বার্থ মামলা প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে চলছে, তাই তিনি সেখানেই মামলাটি শুনানির জন্য পাঠিয়ে দিচ্ছেন।

    ওই ঘটনায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর দায়ের করা মামলায় এদিন তাঁর আইনজীবী বলেন, 'বিজেপি সমর্থকেরা যখন কেন্দ্রীয় মন্ত্রীকে স্বাগত জানিয়ে নিয়ে আসছিলেন, তখন সেখানে শাসকদলের লোকেদের জমায়েত ছিল। সেখানে পুলিশও উপস্থিত ছিল। নিশীথ প্রামাণিকের উপর হামলার পিছনে গভীর ষড়যন্ত্র রয়েছে। কারণ তিনি কেন্দ্রীয় মন্ত্রী, বিরোধী রাজনৈতিক দলের সদস্য।'

    কেন্দ্রের তরফে সওয়াল করতে গিয়ে এএসজি অশোক চক্রবর্তী বলেন, 'কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর উপর হামলা করা হচ্ছে, পুলিশ কিছু করতে পারছে না। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ ভেঙে না-পড়লে এটা সম্ভব নয়।' রাজ্যের অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় পাল্টা তাঁর সওয়ালে বলেন, 'যে ব্যক্তি (শুভেন্দু অধিকারী) মামলা করেছেন, তিনি ঘটনার দিন সেখানে উপস্থিত ছিলেন না। এলাকা শান্তিপূর্ণ ছিল। কারণ, পুলিশের প্রোটোকল ছিল।' ভিডিয়ো ফুটেজ খতিয়ে দেখার অনুরোধ করেন তিনি।

    ওই ঘটনায় সাহেবগঞ্জ থানার তরফে একটি মামলা দায়ের হয়েছে। এখন পর্যন্ত ২১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ সংরক্ষণ করা হয়েছে। কিছু অস্ত্রশস্ত্র, লাঠি, মোটরসাইকেল উদ্ধার হয়েছে। এ ছাড়াও পুলিশ কিছু কার্তুজের ফাটা শেল উদ্ধার করেছে বলে জানান অ্যাডভোকেট জেনারেল।
  • Link to this news (এই সময়)