• ক্রিকেট কলকাতার মতোই ধাক্কা গুজরাতের, হার্দিকরাও পাবেন না তারকা ক্রিকেটারকে
    আনন্দবাজার | ২২ মার্চ ২০২৩
  • আইপিএলের প্রথম ম্যাচেই খেলতে নামবে গত বারের চ্যাম্পিয়ন গুজরাত টাইটান্স। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৩১ মার্চ রয়েছে তাদের ম্যাচ। তার আগেই ধাক্কা গুজরাতের শিবিরে। সেই ম্যাচে পাওয়া যাবে না ডেভিড মিলারকে।

    মিলার নিজেই এ কথা জানিয়েছেন। বিশ্বকাপ সুপার লিগে নেদারল্যান্ডসের বিরুদ্ধে সিরিজ়‌ রয়েছে দক্ষিণ আফ্রিকার। ৩১ মার্চ এবং ২ এপ্রিল দু’টি ম্যাচ হবে। বিশ্বকাপে সরাসরি যোগ্যতা অর্জন করতে গেলে দক্ষিণ আফ্রিকাকে দু’টি ম্যাচেই জিততে হবে। ফলে মিলার ওই সিরিজ়‌ ছেড়ে দলে যোগ দিতে পারবেন না। প্রথম ম্যাচেও খেলা হবে না।

    গুজরাতের হতাশার কথা জানিয়েছেন মিলার নিজেই। বলেছেন, “ওরা প্রচণ্ড হতাশ। আমদাবাদের মতো মাঠে খেলা এমনিতেই রোমাঞ্চকর। তার উপর চেন্নাইয়ের বিরুদ্ধে ম্যাচ। সেখানে খেলতে পারব না ভেবে আমি নিজেও হতাশ। তবে দেশের জার্সি গায়ে দেওয়া আমার কাছে সবচেয়ে সম্মানের। দুটো ম্যাচে আমাদের অনেক কাজ বাকি রয়েছে। তাই শক্তিশালী দল নিয়ে নামাই আমাদের প্রধান লক্ষ্য। প্রথম ম্যাচে আমি খেলতে পারব না।”

    শুধু গুজরাত নয়, আইপিএলের সব দলেই এই সমস্যা হবে। নেদারল্যান্ডসের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার দল এখনও ঘোষণা হয়নি। কিন্তু মিলার ছাড়াও সেখানে এইডেন মারক্রাম, হেনরিখ ক্লাসেন, মার্কো জানসেন থাকবেন। এঁরা প্রত্যেকেই হায়দরাবাদে খেলেন। এ ছাড়া দিল্লির অনরিখ নোখিয়া এবং লুনগি এনগিডি, মুম্বইয়ের ট্রিস্টান স্টাবস এবং ডেওয়াল্ড ব্রেভিস, লখনউয়ের কুইন্টন ডি’কক এবং পঞ্জাবের কাগিসো রাবাডার ভারতে আসতে দেরি হবে।

  • Link to this news (আনন্দবাজার)