• ক্রিকেট বিশ্বকাপের আশা শেষ! ক্রিকেট ভুলে তাই কি অভিনয়ে নামলেন রোহিতের সতীর্থ?
    আনন্দবাজার | ২২ মার্চ ২০২৩
  • এক সময় ভারত এক দিনের ক্রিকেট খেলতে নামলেই ওপেনার হিসাবে থাকত তাঁর নাম। অধিনায়কও হয়েছিলেন সম্প্রতি। সেই শিখর ধাওয়ান ক্রিকেট থেকে এখন বেশ অনেকটাই দূরে। এক দিনের বিশ্বকাপ দলেও তাঁর সুযোগ পাওয়ার সম্ভাবনা নেই। ক্রিকেটে ভাগ্য ফিরবে না বুঝেই হয়তো অন্য পথে হাঁটতে শুরু করলেন তিনি। ক্রিকেট থেকে অভিনেতা হয়ে গেলেন ধাওয়ান।

    জনপ্রিয় হিন্দি ধারাবাহিক ‘কুণ্ডলী ভাগ্য’য় অভিনয় করতে দেখা গিয়েছে ধাওয়ানে। পুলিশ অফিসারের ভূমিকায় রয়েছেন তিনি। আগামী পর্বেই তাঁকে দেখা যাবে। ধারাবাহিকে সৃষ্টি অরোরার চরিত্রে অভিনয় করেন অঞ্জুম শেখ। সম্প্রতি কিছু ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন তিনি। সেখানে পুলিশের বেশে দেখা গিয়েছে ধাওয়ানকে।

    ৩৭ বছরের এই ক্রিকেটারও পিছিয়ে নেই। তিনি নিজেও ইনস্টাগ্রাম স্টোরিতে একটি ভিডিয়ো শেয়ার করেছেন। পুলিশ সেজে তাঁকে এক অপরাধীর বিরুদ্ধে লড়তে দেখা গিয়েছে। নেপথ্যে ‘সিংঘম’ সিনেমার একটি গানও বাজছে। ধাওয়ানের অনুরাগীদের কাছে সেই ভিডিয়ো ব্যাপক জনপ্রিয় হয়েছে।

    অভিনেতা হিসাবে ধাওয়ানকে অবশ্য আগেও দেখা গিয়েছে। হুমা কুরেশি অভিনীত ‘ডাবল এক্সএল’ ছবিতে অতিথি শিল্পীর ভূমিকায় হাজির হয়েছিলেন তিনি। জানা গিয়েছে, অভিনেতা হিসাবে নিজের দক্ষতা আরও ক্ষুরধার করতে চাইছেন ধাওয়ান। ২০২২-এর ডিসেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে শেষ বারের মতো ভারতীয় দলের হয়ে খেলতে দেখা গিয়েছিল তাঁকে।

  • Link to this news (আনন্দবাজার)