• ক্রিকেট শ্রেয়সের ধাক্কা! পুরো আইপিএলই জলে যেতে চলেছে কলকাতা অধিনায়কের
    আনন্দবাজার | ২২ মার্চ ২০২৩
  • চোটের কারণে আমদাবাদ টেস্টে ব্যাট করতে পারেননি শ্রেয়স আয়ার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজ়‌ থেকেও ছিটকে গিয়েছেন। এ বার আরও বড় ধাক্কা আসতে চলেছে তাঁর সামনে। শোনা গিয়েছে, আগামী আইপিএলেও খেলতে পারবেন না তিনি। হাতছাড়া হতে পারে বিশ্ব টেস্ট ফাইনালে চ্যাম্পিয়ন হওয়ার সুযোগও। পিঠের চোট সারাতে অস্ত্রোপচার করা ছাড়া কোনও উপায় নেই বলে জানা গিয়েছে।

    শুধু শ্রেয়সই নয়, ধাক্কা খেতে চলেছে তাঁর দল কলকাতাও। তিনি ছিলেন দলের অধিনায়ক। গোটা মরসুমের জন্যে কাকে অধিনায়ক করা হবে, তা ভাবতে গিয়ে মাথার চুল ছেঁড়ার অবস্থা হয়েছে দলের। বোর্ডের এক সূত্র এক ওয়েবসাইটে বলেছেন, “শ্রেয়সকে অস্ত্রোপচারের পরামর্শ দেওয়া হয়েছে। লন্ডনে কোনও বিশেষজ্ঞের হাতেই অস্ত্রোপচার করা হতে পারে। তবে ভারতে যদি একই রকম সুবিধা কোথাও পাওয়া যায়, সে ক্ষেত্রে দেশেই অস্ত্রোপচার করা হতে পারে।”

    প্রথমে চিকিৎসক অভয় নেনের পরামর্শ নেন শ্রেয়স। তিনি শিরদাঁড়ার সমস্যা নিয়ে কাজ করেন এবং বম্বের এক নামী হাসপাতালের সঙ্গে যুক্ত। শোনা গিয়েছে, চোট সারানোর জন্যে নাকি আয়ুর্বেদিক চিকিৎসার শরণাপন্নও হয়েছিলেন তিনি। এই একই চোটের কারণে জানুয়ারিতে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ়‌ে এবং ২০২১-এর টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারেননি।

    শ্রেয়সের চোটের জন্যে ইতিমধ্যেই কাঠগড়ায় উঠে গিয়েছে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি। পুরোপুরি সুস্থ না হওয়া সত্ত্বেও কেন এ ভাবে একের পর এক ক্রিকেটার ফিট ঘোষণা করা হচ্ছে, তা নিয়ে প্রশ্ন উঠেছে।

  • Link to this news (আনন্দবাজার)