• Kanpur Accident : হুড়মুড়িয়ে পুকুরে পুণ্যার্থী বোঝাই ট্রাক্টর-ট্রলি, কানপুরে মৃত ২৬
    এই সময় | ০২ অক্টোবর ২০২২
  • শনিবার কানপুরে (Kanpur) ভয়াবহ দুর্ঘটনা। পুণ্যার্থীদের গাড়ি হুড়মুড়িয়ে পড়ে গেল পুকুরে। জানা গিয়েছে, এই ঘটনায় ২৬ জনের মৃত্যু হয়েছে। আহত আরও ২০ জন। ঘটনায় টুইটে শোকপ্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)।

    ঠিক কী ঘটেছে?

    সূত্রের খবর, শনিবার রাতে উত্তরপ্রদেশের উন্নাওয়ের চন্দ্রিকা দেবী মন্দির দর্শন করতে গিয়েছিলেন ৫০ জন পুণ্যার্থী। একটি ট্রাক্টর ট্রলিতে তাঁরা সওয়ার ছিলেন। দর্শন সেরে ফেরার পথে কানপুরের ঘাটমপুরে দুর্ঘটনাটি ঘটে। ট্রাক্টর ট্রলিটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি পুকুরে পড়ে যায়।

    পুলিশ সূত্রে জানা যাচ্ছে, ওই গাড়ির যাত্রীদের অধিকাংশই মহিলা এবং শিশু ছিল। এই ঘটনায় প্রাথমিকভাবে উদ্ধারকাজ শুরু করেন স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বিরাট পুলিশ বাহিনী। স্থানীরা পুকুর থেকে সাধারণ মানুষ এবং শিশুদের উদ্ধার করার চেষ্টা করেন। তাঁদের নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে।

    জানা গিয়েছে, এই ঘটনায় ২৬ জন পুণ্যার্থীর মৃত্যু হয়েছে। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি আরও ২০ জন। কানপুরের দুর্ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি মৃতদের পরিবারের জন্য ২ লাখের আর্থিক সাহায্যের ঘোষণা করেন। মোদী টুইটে লিখেছেন, "কানপুরের ট্রাক্টর ট্রলি দুর্ঘটনার বিষয়ে গভীরভাবে শোকাহত। যাঁরা পরিজনদের হারিয়েছেন তাঁদের জন্য সহানুভূতি। আহতদের জন্য প্রার্থনা করছি। ক্ষতিগ্রস্তদের সমস্ত সাহায্য করছে স্থানীয় প্রশাসন।" উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। পাশাপাশি ট্রাক্টর ট্রলি ব্যবহার না করার পরামর্শ দিয়েছেন তিনি।

    যোগী আদিত্যনাথ বলেন, "যাত্রীদের ট্রাক্টর ট্রলি ব্যবহার না করার আবেদন জানাচ্ছি।" প্রসঙ্গত, ট্রাক্টর ট্রলিতে সাধারণত জিনিসপত্র একস্থান থেকে অন্যস্থানে নিয়ে যাওয়া হয়। সেই গাড়িতেই ছিলেন ওই পুণ্যার্থীরা। ইতিমধ্যেই উদ্ধারকাজ পর্যবেক্ষণের জন্য উত্তরপ্রদেশের বর্ষীয়ান মন্ত্রী Rakesh Sachan এবং Ajit Pal-কে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। উদ্ধারকাজ পর্যবেক্ষণ করছেন খোদ যোগী আদিত্যনাথ। কানপুরের স্থানীয় প্রশাসনের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেয়েছেন তিনি।

    এদিকে পুরো ঘটনার উপর নজরদারি চালানো হচ্ছে। কী কারণে এই দুর্ঘটনা, সেই বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ। এই সম্পর্কিত যাবতীয় তথ্য খতিয়ে দেখে রিপোর্ট তৈরি করবেন তদন্তকারীরা, প্রাথমিকভাবে জানা যাচ্ছে এমনটাই।

    দেশের আরও খবরের জন্য ক্লিক করুন। প্রতি মুহূর্তে খবরের আপডেটের জন্য চোখ রাখুন এই সময় ডিজিটালে।
  • Link to this news (এই সময়)