• কোভিড- H3N2 ভাইরাসের জোড়া দাপট, একদিনেই আক্রান্ত হাজারের বেশি
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২২ মার্চ ২০২৩
  • ভারতে জারি করোনা উদ্বেগ। গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ১,০০০ জনেরও বেশি।  ভারতে মঙ্গলবার মোট কোভিড পজিটিভ হয়েছেন ১১৩৪ জন। দিল্লিতে নতুন করে একই দিনে করোনা আক্রান্ত হয়েছেন ৮৩ জন। ভারতে গত ২৪ ঘণ্টায় এক হাজারেরও বেশি নতুন করোনাভাইরাস কেস রেকর্ড করা হয়েছে। বুধবার স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে, একদিনে দেশে মোট কোভিড আক্রান্ত হয়েছেন ১১৩৪ জন। দৈনিক পজিটিভিটি রেট ১.০৯শতাংশে, যেখানে সাপ্তাহিক পজিটিভিটি হার ০.৯৮শতাংশ।

    মঙ্গলবার, দিল্লিতে ৮৩ জন মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ইতিবাচক হার ৫.৮৩ শতাংশ মৃত্যু হয়েছে একজনের। একই সঙ্গে দেশে H3N2 ইনফ্লুয়েঞ্জায় আক্রান্তের সংখ্যাও বাড়ছে লাফিয়ে।  

    নতুন কোভিড আক্রান্তের সংখ্যা বাড়তে থাকা দিল্লিতে এই মুহূর্তে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২০,০৮,০৮৭। অন্যদিকে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬,৫২৪। স্বাস্থ্যমন্ত্রী সৌরভ ভরদ্বাজ শুক্রবার বলেছিলেন যে দিল্লির হাসপাতালে খুব বেশি ইনফ্লুয়েঞ্জার ঘটনা নেই এবং পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।

    ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (ICMR) বলেছে যে ইনফ্লুয়েঞ্জার ক্ষেত্রে বৃদ্ধির জন্য দায়ি ইনফ্লুয়েঞ্জা A সাবটাইপ H3N2 ভাইরাস। H3N2 ভাইরাসে আক্রান্ত হয়ে  হাসপাতালে ভর্তির সংখ্যাও ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে। লক্ষণগুলির মধ্যে রয়েছে সর্দি, ক্রমাগত কাশি এবং জ্বর ।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)