• World Record: ৯,০০০ ফুটেরও বেশি উচ্চতা! ব্রাজিল কন্যার বিশ্বরেকর্ড, থ স্কেটবোর্ডের দুনিয়া
    ২৪ ঘন্টা | ২২ মার্চ ২০২৩
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রায় ১৯৫০ এর দশকে স্কেটবোর্ডিং নামের এই অ্যাকশন স্পোর্টটি শুরু করা হয় মার্কিন যুক্তরাষ্ট্রে। আর আজ এটি সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। এই খেলা শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত অনেকেই এতে অংশগ্রহণ করেছেন। মহিলা ও পুরুষ উভয়ই এই খেলায় তাঁদের জায়গাও তৈরি করে নিয়েছেন। স্কেটবোর্ডাররা এই খেলায় অংশগ্রহণ করে বিভিন্ন বিশ্ব রেকর্ডকে চ্যালেঞ্জ করেছেন প্রতিবার। আরও একবার ওয়ার্ল্ড রেকর্ডকে চ্যালেঞ্জ করে এক নতুন রেকর্ড তৈরি করলেন ব্রাজিলের লেটিসিয়া।

    আরও পড়ুন, 

    এই গেমটি  বিশেষভাবে তরুণদের মধ্যে খুব জনপ্রিয় হয়ে উঠেছে। স্কেটবোর্ডকে ব্যবহার করার ট্রিকগুলি এখন নতুন এক শিল্পের সৃষ্টি করেছে। পরিবহনের জন্য একটি ছোট বস্তুকে দিয়ে শুরু করা হয়েছিল এই স্কেটবোর্ডের ব্যবহার। পরে একের পর এক স্কেটবোর্ডাররা তাঁদের স্কেটবোর্ডে বিপজ্জনক স্টান্ট করেছেন। বহুক্ষেত্রে তাঁদের জীবনের ঝুঁকিও নিতে হয়েছে। অতএব এই খেলায় নিজের জায়গা করে নেওয়া সবার পক্ষে সম্ভব নয়। তবে এই কঠিন কাজটা করে দেখিয়ে দিলেন ব্রাজিলের সাও পাওলোর এক অন্যতম স্কেটবোর্ডার। ২৯ বয়সী লেটিসিয়া বুফনি তাঁর দক্ষতায় গড়লেন এক নতুন ওয়ার্ল্ড রেকর্ড। বর্তমানে দক্ষিণ ক্যালিফোর্নিয়ার বাসিন্দা, বুফনি ৯,০০০ ফুটেরও বেশি উচ্চতা থেকে লাফ দিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে তাঁর নাম নতিভুক্ত করেছেন। যে বিমান থেকে স্কেটবোর্ডের সঙ্গে লাফ দেন তিনি তার সেটি নাম, সি-১৩০ হারকিউলিস। যে বিমান থেকে এই পারফম্য়ান্স করেছিলেন সেটি ব্যবহার করা হয়েছিল ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস মুভি ফ্র্যাঞ্চাইজিতে। পারফম্য়ান্সটি করার সময় তাঁর সঙ্গে ছিল প্রায় ২০ পাউন্ডের একটি প্যারাসুট এবং তাঁর স্কেটবোর্ডটি। 

    আরও পড়ুন, 

    ইতিমধ্যেই আরও অনেক রেকর্ড নিজের নামে করে ফেলেছেন লেটিসিয়া। X Games- এ মোট পাঁচটি স্কেটবোর্ড স্ট্রিট গোল্ড মেডেল জিতেছেন তিনি। এছাড়াও  X Games- এর Summer Discipline- এ 

    মোট ১২ টি পদকও জিতেছেন লেটিসিয়া। ব্রাজিলের এই চ্যাম্পিয়ান তাঁর প্রতিভা এবং প্যাশন  দিয়ে স্কেটবোর্ডিংয়ের সবচেয়ে প্রভাবশালী নারীদের একজন হয়ে উঠেছেন। লেটিসিয়ার মতো মহিলারা অন্যান্য মহিলাদের জন্যও একজন অনুপ্রেরণা। তাঁরা অন্যদেরকে উৎসাহিত করেন এবং অসম্ভবকেও সম্ভব করে তুলতে পারেন। 

     

     
  • Link to this news (২৪ ঘন্টা)