• জিভে জল আনা মাস্ক, চশমা ঝাপসা হওয়ার সমস্যায় শৈল্পিক ছোঁয়া
    আনন্দবাজার, 25 September 2020
  • করোনাকালে যাঁরা চশমা পরেন তাঁদের এক বাড়তি অসুবিধার মুখে পড়তে হচ্ছে। মাস্ক পরে থাকার সময়ে শ্বাস-প্রশ্বাসের ফলে চশমা ঝাপসা হয়ে যাচ্ছে। এই সমস্যার কি কোনও সমাধান আছে আপনার কাছে সমাধান না থাকলেও এই ঝাপসা হয়ে আসা চশমার কাচকে আপনি শৈল্পিক দৃষ্টিভঙ্গিতে ব্যবহার করতে পারেন। কথাগুলো কেমন ঝাপসা ঝাপসা লাগছে তবে জাপানের এই শিল্পীর সৃষ্টি দেখুন, সব পরিষ্কার হয়ে যাবে।

    চশমা ঝাপসা হয়ে আসার সমস্যায় জর্জরিত ছিলেন টাকাহিরো শিবাটা নিজেও।নানা ভাবে এই সমস্যা সমাধানের চেষ্টা করেন, কিন্তু ব্যর্থ হন। শেষ পর্যন্ত এই সমস্যাকে ভাললাগায় পরিণত করে নেন। তিনি একটি বিশেষ ধরনের মাস্ক তৈরি করেছেন। যা পরলে চশমা ঝাপসা হয়ে গেলেও তা অস্বস্তির থেকে বেশি, মনে আনন্দ আর জিভে জল নিয়ে আসবে। আর আপনি যদি সুস্বাদু নুডলস পছন্দ করেন তবে টাকাহিরোর মাস্ক দেখে আপনার মন আনচান করবেই।

    টাকাহিরো এমন একটি থ্রিডি মাস্ক তৈরি করেছেন, যা দেখতে একদম আসল নুডসলস ভরা পাত্রের মতো। সেখানে নুডলস-প্রেমীদের মন ভাল করার সব উপাদান মজুদ। ফলে এই মাস্ক আর চশমা পরা কাউকে দেখলে মনে হবে মুখের একদম সামনে নুডলসের পাত্র ধরা রয়েছে, আর তা থেকে গরম ভাপ উঠছে। মনে হবে, সেই ভাপ থেকেই চশমা ঝাপসা হয়ে যাচ্ছে। ভাবছেন এমনটাও কি সম্ভব টাকাহিরোর এই মাস্ক এমনই সুন্দর আর ‘জীবন্ত’ যে আপনার মনে কোনও দ্বিধা থাকবে না।

    টাকাহিরোর এই মাস্ক আর তা তৈরির কয়েকটি ছবি সোশ্যাল মিডিয়া ভাইরাল হয়েছে। আপনি ভাবছেন এমন ৩ডি মাস্ক ভারী হতে পারে, এটা কি সত্যিই পরে থাকা সম্ভব টাকাহিরো জানিয়েছেন, ‘‘এটি খুব হাল্কা উপাদানে তৈরি মাস্ক। ফলে এটি পরে থাকতে সমস্যা হবে না।’’ আর পরে বাইরে বের হলে তো আপনার মাস্কের দিকে সবাই লোলুপ দৃষ্টিতে তাকাবেই। কী ভাবছেন খোঁজ করবেন নাকি এমন একটি মাস্কের

  • Link to News (আনন্দবাজার)