• পুলিশের চোখে ধুলো দিতে লুক বদল! পাঞ্জাব থেকে পালাতে বহুরূপী ?খলিস্তানি? নেতা অমৃতপাল
    প্রতিদিন | ২২ মার্চ ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলিশের চোখে ধুলো দিয়ে পালাচ্ছেন খলিস্তানপন্থী নেতা অমৃতপাল সিং (Amritpal Singh)। এবার প্রকাশ্যে এল সেই দৃশ্যের ভিডিও। ঘটনা জালন্ধর জেলার একটি টোল প্লাজার। সিসিটিভি ভিডিও ফুটেজে দেখা গিয়েছে, একটি এসইউভিতে চালকের পাশে বসে আছেন ‘পলাতক’ অমৃতপাল। টোল প্লাজার ব‌্যারিকেডে এসে দাঁড়াল সেই গাড়ি। তারপর ঘেরাটোপ উঠে গেলে পেরিয়েও গেল নির্বিঘ্নে। ফলত, চার দিন কেটে গেলেও এখনও অধরা খলিস্তানি নেতা।

    পাঞ্জাব পুলিশের আশঙ্কা, অমৃতপাল হয়তো পাঞ্জাব ছেড়ে পালিয়েছেন। যে এসইউভি-তে তাঁকে দেখা গিয়েছিল শেষ বার, সেই গাড়ি পুলিশ উদ্ধার করেছে। গাড়িতে অমৃতপালের পোশাক এবং কিছু অস্ত্রশস্ত্রও মিলেছে। পুলিশ জানিয়েছে, খলিস্তানি নেতা একটি এসইউভি চেপে পালান। পরে নেমে পড়েন। পোশাক বদলান এবং মোটরবাইকে চেপে পালিয়ে যান। পালানোয় তাঁকে চা জন সাহায‌্য করেছিল। তাঁদের গ্রেপ্তারও করা হয়েছে।

    পুলিশের দাবি, বার বার পোশাক বদলে, নিজের ‘লুক’ বদলে পালাচ্ছেন খলিস্তানি নেতা। অমৃতপালের একাধিক সম্ভাব‌্য ‘লুক’-এর ছবি পুলিশ প্রকাশ্যেও এনেছে। এদিকে, মঙ্গলবার রাতে আরও একটি ভিডিও প্রকাশ্যে আসে, যাতে দেখা গিয়েছে যে, পুলিশের চোখে ধুলো দিতে মোটরবাইকে চড়েছিলেন পলাতক’ খলিস্তানপন্থী নেতা অমৃতপাল। ওই বাইকটি অমৃতপাল ঘনিষ্ঠ একজন চালাচ্ছিলেন বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে।

    এদিকে অন্তর্ধানের গোটা ঘটনায় মঙ্গলবার পাঞ্জাবের ভগবন্ত মান সরকারকে ভর্ৎসনা করেছে পাঞ্জাব ও হরিয়ানা কোর্ট। আদালতের দাবি, গোয়েন্দা তথা পুলিশ প্রশাসনের গাফিলতিতেই পালাতে পেরেছেন অমৃতপাল। কোর্টের প্রশ্ন, ?রাজ্যেরর ৮০,০০০ পুলিশ কী করছিল?? ‘পলাতক’ খলিস্তানি নেতার বিরুদ্ধে জাতীয় নিরাপত্তা আইন-এর আওতায় অভিযোগ দায়ের হয়েছে। মঙ্গলবার পুলিশ অমৃতপালের আরও দু’জন সহযোগীকে গ্রেপ্তা করেছে। তাঁদের ডিব্রুগড় থেকে ইতিমধ্যেযই আনা হয়েছে, সেন্ট্রাল জেরে স্থানান্তরিত করা হবে বলেই পুলিশসূত্রে খবর। ঘটনার প্রেক্ষিতে কেন্দ্রীয় মন্ত্রী আর কে সিং-এর প্রতিক্রিয়া, ?অমৃতপালের গোটা কারবার আইএসআই নিয়ন্ত্রণ করে। বিগত বেশ কিছু বছর ধরেই এটা চলছে।?
  • Link to this news (প্রতিদিন)