• আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের সঙ্গে পুলিশের খণ্ডযুদ্ধ, সল্টলেকে ধুন্ধুমার
    প্রতিদিন | ২২ মার্চ ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৪ সালের আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের প্যানেল প্রকাশ ও নিয়োগের দাবিতে সল্টলেকে ধুন্ধুমার। সেক্টর ফাইভ মেট্রো স্টেশনের সামনে বিক্ষোভ চাকরিপ্রার্থীদের। পুলিশের সঙ্গে বচসা ও ধস্তাধস্তি হয় তাঁদের। আন্দোলনকারীদের মধ্যে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। টেনেহিঁচড়ে প্রিজন ভ্যানে তাঁদের তোলে পুলিশ।

    বুধবার আপার প্রাইমারি বা উচ্চ প্রাথমিক চাকরিপ্রার্থীদের এসএসসি ভবনে যাওয়ার কথা ছিল। তবে সল্টলেক সেক্টর ফাইভ মেট্রো স্টেশনের কাছে পৌঁছনোমাত্রই চাকরিপ্রার্থীদের বাধা দেওয়া হয়। তারপরই পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। কার্যত টেনেহিঁচড়ে প্রিজন ভ্যানে তোলা হয় আন্দোলনকারীদের। চাকরিপ্রার্থীদের অভিযোগ, লাঠিচার্জও করে পুলিশ।

    আন্দোলনকারীদের অভিযোগ, গত ৯ বছর ধরে উচ্চ প্রাথমিকে কোনও নিয়োগ হয়নি। দু?বার ইন্টারভিউ দিয়ে চাকরির জন্য ডাক মেলেনি। কমিশন কেন এখনও পর্যন্ত স্বচ্ছ নিয়োগ করতে পারল না, সে প্রশ্নও করেন চাকরিপ্রার্থীরা। তাঁদের আরও অভিযোগ, কলকাতা হাই কোর্টের নির্দেশের পরেও এসএসসি নিয়োগের কোনও উদ্যোগ নিচ্ছে না। তারই প্রতিবাদে এসএসসি ভবন অভিযানের সিদ্ধান্ত চাকরিপ্রার্থীদের।

    দেখুন ভিডিও:
  • Link to this news (প্রতিদিন)