• রাজ্যপাল ধনখড়ের বিরুদ্ধে থানায় গেল শিবসেনা
    আনন্দবাজার, 25 September 2020
  • গুজব ছড়াচ্ছেন রাজ্যপাল। অভিযোগ তুলে থানায় গেল শিবসেনা। বৃহস্পতিবার রাজ্যপাল জগদীপ ধনখড়ের বিরুদ্ধে মামলা দায়ের করার আর্জি জানিয়ে বিধাননগর পূর্ব থানায় অভিযোগ জানিয়েছেন শিবসেনার পশ্চিমবঙ্গ সংগঠনের সাধারণ সম্পাদক অশোক সরকার। বিধাননগর পুলিশ অশোকবাবুর অভিযোগপত্র গ্রহণ করলেও, এখনও পর্যন্ত একে ‘ইন্টিমেশন’ বা একটি সাধারণ চিঠি হিসাবেই গণ্য করছে। অশোকবাবু বিধাননগর পূ্র্ব থানায় করা অভিযোগে জানিয়েছেন, রাজ্যপাল বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে রাজ্যের নির্বাচিত সরকারকে অবমাননা করছেন। তাঁর আরও অভিযোগ, রাজ্যপালের বিভিন্ন মন্তব্য বাংলার পক্ষে সম্মানহানিকর এবং তিনি বাংলার সংস্কৃতিকে আঘাত করছেন। অশোকবাবু বলেন, ‘‘রাজ্যপাল সাংবিধানিক প্রধানের পদে বসে একটি রাজনৈতিক দলের হয়ে সরাসরি কাজ করছেন।” তাঁর অভিযোগ, রাজ্যপাল রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ‘প্রশাসনিক’ কথবার্তাও বাইরে প্রকাশ করে দিচ্ছেন যা সাংবিধানিক শিষ্টাচার বিরোধী।

    অশোক সরকার শিবসেনায় যোগ দেওয়ার আগে, সল্টলেক এলাকার বিজেপি নেতা হিসাবে পরিচিত ছিলেন। সল্টলেকের বিজেপি কর্মীদের একাংশের অভিযোগ, বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারের সঙ্গে বিরোধের জেরেই তিনি দল ছাড়েন। তারপর শিবসেনায় যোগ দিয়েছেন। বিজেপি কর্মীদের অভিযোগ, তৃণমূলের ‘বি’ টিম হিসাবে কাজ করছেন অশোকবাবু।

    বিধাননগর কমিশনারেট সূত্রে খবর, অশোকবাবুর করা অভিযোগ পত্র গ্রহণ করলেও তার বেশি কিছু তাঁরা ভাবছেন না। কারণ রাজ্যপালের বিরুদ্ধে এ ভাবে কেউ এফআইআর দায়ের করতে পারেন না। রাজ্যপালের সাংবিধানিক রক্ষাকবচ রয়েছে।

  • Link to News (আনন্দবাজার)