• Modi Kejriwal: মোদী বিরোধী হাজার হাজার পোস্টার উদ্ধার, নেপথ্যে আপের চক্রান্তের অভিযোগ
    এই সময় | ২২ মার্চ ২০২৩
  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে 'আপত্তিজনক' পোস্টার দেওয়ার অভিযোগে গ্রেফতার চার। ধৃতদের মধ্যে দু'জনের নিজস্ব ছাপাখানা রয়েছে। এই ঘটনায় ৪৪টি মামলা রুজু করেছে দিল্লি পুলিশ।

    তদন্তকারীদের দাবি, মঙ্গলবার National Capital Region বা NCR এলাকা থেকে এই পোস্টারগুলি উদ্ধার করা হয়। দু'হাজারের বেশি পোস্টার বাজেয়াপ্ত হয়েছে বলে জানা গিয়েছে।

    দিল্লি পুলিশ সূত্রে খবর, উদ্ধার হওয়া পোস্টারগুলিতে হিন্দি ও ইংরেজিতে প্রধানমন্ত্রী মোদীর বিরুদ্ধে স্লোগান লেখা রয়েছে। অধিকাংশ পোস্টারে 'মোদী হঠাও, দেশ বাঁচাও' স্লোগান দেওয়া হয়েছে।

    তদন্তকারীদেরে দাবি, পোস্টারগুলি -র সদর দফতরে পাঠানোর কথা ছিল। তবে AAP-র তরফে পোস্টার ছাপানোর অর্ডার কে দিয়েছিলেন, তা এখনও স্পষ্ট নয়।

    গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার NCR-র IP এস্টেট এলাকায় একটি গাড়ি আটকায় দিল্লি পুলিশ। সেই গাড়িতে মেলে বিপুল পরিমান পোস্টার।

    দিল্লি পুলিশের দাবি, জিজ্ঞাসাবাদে গাড়ির চালক পোস্টারের ছাপাখানার হদিশ দেন। পোস্টারগুলি তিনি AAP-র সদর দফতরে নিয়ে যাচ্ছিলেন বলে জানান তিনি।

    শুধু তাই নয়, সোমবারও একই ধরনের পোস্টার AAP-র সদর দফতরে ডেলিভারি দিয়েছিলেন বলে জানান ওই গাড়ির চালক। তাঁর কাছে অবশ্য কোনও চালান ছিল না।

    এর পরই NCR-র বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান শুরু করে দিল্লি পুলিশ। অন্তত দু'টি ছাপাখানায় তল্লাশি চালিয়ে উদ্ধার হয় আরও বেশ কিছু পোস্টার।

    তদন্তকারীদের দাবি, ওই দু'টি ছাপাখানায় অন্তত পাঁচ হাজার পোস্টারের অর্ডার দেওয়া হয়েছিল। সেই সংক্রান্ত নথিও মিলেছে বলে দাবি করেছেন তদন্তকারীরা।

    এই ঘটনায় প্রবল অস্বস্তির মুখে পড়েছে । এই খবর প্রকাশিত হওয়া পর্যন্ত দলের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

    অন্যদিকে এই নিয়ে সুর চড়াতে শুরু করেছে কেন্দ্রের শাসক দল BJP। আম আদমি পার্টির কড়া সমালোচনা করেছে পদ্ম শিবির।

    প্রসঙ্গত, আবগারি দুর্নীতি মামলা দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তথা AAP নেতা মণীশ সিসোদিয়াকে গ্রেফতার করেন কেন্দ্রীয় গোয়েন্দারা। মণীশ গ্রেফতার হতেই BJP-র বিরুদ্ধে আক্রমণ শানায় AAP।

    এই ইস্যুতে দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল বলেন, "বিরোধীদের কণ্ঠরোধ করতে -কে ব্যবহার করেছ মোদী সরকার।" তবে এভাবে ভয় দেখিয়ে তাঁদের দমিয়ে রাখা যাবে না বলেও দাবি করেন তিনি।

    যদিও AAP-র অভিযোগ উড়িয়ে দিয়েছে গেরুয়া শিবির। আইন আইনের পথেই চলবে বলে মন্তব্য করেন দলের মুখপাত্র সম্বিত পাত্র। এই আহবে এবার উদ্ধার হল প্রধানমন্ত্রী বিরুদ্ধে 'আপত্তিকর' স্লোগান লেখা পোস্টার।
  • Link to this news (এই সময়)