• 'হিংসে করবেন না আপনারও হবে', কবীর সুমনের ৭৫-এ যৌনতা নিয়ে সমালোচনার জবাব বিশিষ্ট চিকিৎসকের
    এই সময় | ২২ মার্চ ২০২৩
  • চিকিৎসক ইন্দ্রনীল সাহা (স্ত্রীরোগ বিশেষজ্ঞ)

    বাঙালির কাম কাজ কম, আর মনে এত এত হিংসা। তাই যাঁর কাজ কম থাকলেও কাম বেশি, তাঁকে নিয়ে হিংসার শেষ নেই। এই জাতির মূল মন্ত্রই হল কাম কম, কামাই বেশি। সে তো এই ৭৫ বছরের যুবককে হিংসা করবেই। যে লোকগুলো বিছানায় শুয়ে শুয়ে টিভিতে তর্কশুনে নিজেকে গরম করেন, তাঁরা এটা শুনে চাঁ চাঁ করে উঠবেন না যে ৭৫-এর একটা লোক বিছানা গরম করে? এটা তাঁদের কাছে স্বাভাবিকভাবেই হেব্বি নিন্দার!

    চিকিৎসক হিসেবে একটা কথা বলি, 'কাম'-এর মধ্যে থাকলে কিন্তু অনেক অনেক লাভ। লভ আর লাভের ব্যালেন্স করে প্রাপ্তি বলতে প্রেশার ঠিক থাকা, চাপ মুক্তি, হৃদয় ভালো থাকা। অর্থাৎ এক কামে হাজার সমস্যার সমাধান।

    শুধু তা কেন! কারও হাত ধরলে, আদর করলে, হাগ করলে বিপি কমে। এখানেই শেষ নয়, ‘ফিট অ্যান্ড ফাইন’ শরীরের অন্যতম রহস্য, সেক্স করলে ইমিউনিটি বাড়ে। জ্বর জ্বালা প্রতিরোধ করতে সাহায্য করে। সবই তো ভালো, কিন্তু, মুশকিল হল সাধ থাকলেও অনেকের সাধ্য থাকে না। এই ধরুন বয়স, বাতের ব্যথা ইত্যাদি ইত্যাদি। তা বলে হিংসা করবেন না মাইরি। মন্ত্র ঠিক না থাকলে মন্ত্রণা বাড়ে।

    একটু বয়স হলে সঙ্গমে শারীরিক সমস্যা খুবই স্বাভাবিক। অনেকে ভায়াগ্রা জাতীয় ওষুধের সাহায্য নেন। কিন্তু, এর আবার পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। মাথাব্যথা, দৃষ্টিশক্তির সমস্যা, গা হাত পায়ে ব্যথা ইত্যাদি ইত্যাদি সমস্যা আপনাকে কাবু করতে পারে।

    কিন্তু, যৌনতা নিয়ে যে চুপ চুপ গেল গেল রব উঠত তা কি সত্যিই আজ গিয়েছে? এই যেমন ধরুন 'শাট আপ অ্যান্ড বাউন্স'-এ জন আব্রাহামের অর্ধখোলা নিতম্ব দেখলে যে তন্বীরা উফ, আহা করছিলেন আজ তাঁরাই মন্তব্যে 'আ মলো যা' বলছেন। কিন্তু, প্রশ্ন হল যা স্বাভাবিক তা নিয়ে আমাকে মিডিয়াতে বাইট দিতে হবে কেন? বিষয়টা কিছুটা এই রকম নয় তো? এ যেন এক বাচ্চা অন্যজনকে বলছে দেখ তোর থেকে আমার বন্দুকটা আরও বেশি ভালো। জাস্ট আস্কিং।

    আরে এই লোকটাই তো আমাদের শিখিয়েছেন, ভালোবাসার এক অন্য মানে আছে। তিনিই লিখেছিলেন, এক ফোঁটা শান্তিতে তোমাকে চাই, বহুদূর হেঁটে এসে তোমাকে চাই, এ জীবন ভালোবেসে তোমাকে চাই। পরিশেষে বলি, হিংসে করবেন না আপনারও হবে।
  • Link to this news (এই সময়)