• অফিসেই পোস্টমাস্টারের ঝুলন্ত দেহ উদ্ধার, নেপথ্যে কি বড় কোনও অভিযোগে নাম জড়ানো?
    এই সময় | ২২ মার্চ ২০২৩
  • West Bengal News : পোস্ট অফিসের ভিতর থেকে পোস্ট মাস্টারের ঝুলন্ত দেহ উদ্ধার। চাঞ্চল্যকর ঘটনা মুর্শিদাবাদ জেলার হরিহরপাড়া এলাকায়। মৃত পোস্ট মাস্টারের নাম প্রদ্যুৎ তিওয়ারি। পোস্ট মাস্টারের বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ রয়েছে বলে জানান স্থানীয় বাসিন্দারা। এদিন পোস্টমাস্টারের মৃত্যুর পর তাঁর মৃতদেহ ঘিরে রেখে বিক্ষোভ দেখান স্থানীয় গ্রাহকরা। পরে হরিহরপাড়া পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

    পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার হরিহরপাড়া থানার প্রতাপপুর সাব পোস্ট অফিসের ভেতর থেকে ওই ব্যক্তির দেহ উদ্ধার করা হয়। সকালে কাজে আসার পরেই পোস্ট অফিসের ভিতরেই ওই ব্যক্তি আত্মহত্যা করেছেন বলে পুলিশের প্রাথমিক অনুমান। তাঁর বিরুদ্ধে আর্থিক তছরুপের রয়েছে বলে জানিয়েছেন পোস্ট অফিসের একাধিক গ্রাহক। মানসিক অবসাদ থেকেই ওই ব্যক্তি আত্মহত্যা করেছেন বলে মনে করা হচ্ছে। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়।

    জানা গিয়েছে, এদিন সকালে পোস্ট অফিসে গ্রাহকরা আসতেই পোস্ট মাষ্টারের ঝুলন্ত দেহ দেখতে পান। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় হরিহরপুর থানার পুলিশকে। পুলিশ এসে দেহটি উদ্ধার করে নিয়ে যায়। দেহটিকে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ওই পোস্ট মাস্টারের আর্থিক তছরুপের অভিযোগ রয়েছে। তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই এদিন একাধিক গ্রাহক এসে জড়ো হন পোস্ট অফিসের সামনে। এলাকার গ্রাহকেরা ভিড় করে বিক্ষোভ দেখাতে শুরু করে।

    এমনকি পোস্টমাস্টারের বাড়ি ঘিরেও বিক্ষোভ দেখানো হয়। যতক্ষণ টাকা ফেরত না দেওয়া হবে ততক্ষণ মৃতদেহ আটকে রাখা হবে বলে হুমকি দেওয়া হয়। হরিহরপাড়া থানার পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়। এক গ্রাহক বলেন, “আমার স্ত্রীয়ের নাম টাকা জমা হয়েছিল। তাঁরা একটি সঞ্চয়ের তারিখ সম্পূর্ণ হয়ে গিয়েছিল, কিন্তু টাকা ফেরত দেওয়া হচ্ছিল না। দীর্ঘদিন ঘোরাচ্ছিলেন পোস্ট মাস্টার। এমনকি থানার এফআইআর কপি নিয়ে আসার জন্যেও বলতেন। এবার আমরা টাকাগুলো পাব কোথায় ?”

    পুলিশ সূত্রে জানা গিয়েছে, আত্মহত্যার পূর্বে একটি সুইসাইড নোট লিখে গিয়েছেন পোস্টমাস্টার প্রদ্যুৎ তিওয়ারি। সেখানে স্থানীয় বেশ কিছু ব্যক্তি ও পোস্ট অফিসের কর্মীদের নাম উল্লেখ করেছেন বলে জানা গিয়েছে। তবে বেশিরভাগ গ্রাহক তাঁদের সঞ্চিত অর্থ তছরুপ হয়ে যাওয়ার খোয়া যাওয়ার আশংকায় এদিন পোস্ট অফিসের সামনে বিক্ষোভ দেখতে থাকেন। বিষয়টি নিয়ে পোস্ট অফিসের অন্য কোনও কর্মচারী মুখ খুলতে চাননি। ঘটনার তদন্ত করে দেখছে হরিহর থানার পুলিশ।
  • Link to this news (এই সময়)