• একলা পেলে জড়িয়ে ধরে দেওর, টাকা চায় স্বামী! থানার দ্বারস্থ পুরুলিয়ার বধূ
    এই সময় | ২২ মার্চ ২০২৩
  • West Bengal News মধ্যযুগীয় বর্বরতা! পণ নিয়ে বিয়ে! এরপরেও খিদে মেটেনি শ্বশুরবাড়ির সদস্যদের? অভিযোগ, সামাজিক মতে বিয়ের পর আরও ৫০ হাজার টাকা পণের দাবিতে অত্যাচার করা হচ্ছিল বধূর উপর। শুধু তাই নয়, কুপ্রস্তাব দিত দেওরও। এই অভিযোগ নিয়ে পুরুলিয়া মফঃস্বল থানার দ্বারস্থ হলেন এক গৃহবধূ।

    থানায় গিয়ে ওই বধূ জানান, ২০১৮ সালে তার বিয়ে হয় মফঃস্বল থানা এলাকার সিং বাজার গ্রামের এক যুবকের সঙ্গে। বিয়ের সময় ছেলের বাড়ির দাবি মেনে লক্ষাধিক টাকা পণ, বাইক, সোনার গয়না ছাড়াও আসবাবপত্র দেওয়া হয়েছিল মেয়ের বাড়ির পক্ষ থেকে। অভিযোগ, বিয়ের পর আরও ৫০ হাজার টাকা চেয়ে ওই বধূর উপর চাপ দেওয়া হচ্ছিল।

    শুধু তাই নয়, দেওরের বিরুদ্ধে অত্যাচারের অভিযোগ এনেছেন ওই বধূ। তাঁর দাবি, রান্না ঘরে কাজ করার সময় দেওয়ার তাঁকে জোর করে জাপটে ধরতে চাইত। বিষয়টি অভিযোগপত্রেও উল্লেখ করেছেন ওই বধূ।

    শ্বশুরবাড়ির লোকজনদের বিরুদ্ধে বধূ নির্যাতনের অভিযোগ জানিয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন তিনি। বধূর কথায়, পণ না দেওয়ায় শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে তাঁর স্বামী, শ্বশুর, শাশুড়ি ও দেওর। বছর তিনেক আগে তার একটি পুত্র সন্তান হয়। ওই বধূর দাবি, তিনি মনে করেছিলেন সন্তানের জন্মের পর পরিস্থিতি বদল হবে। কিন্তু, তা হয়নি।

    ইতিপূর্বে ওই বধূ একবার থানার দ্বারস্থ হয়েছিলেন। যদিও সেই সময় কথা বলে এই ঘটনার মীমাংসা হয়ে গিয়েছিল। কিন্তু, ওই বধূর অভিযোগ, গত রবিবার তাঁর শ্বশুরবাড়ির সদস্যরা একটি বাড়িতে তালা দিয়ে গায়ে কেরোসিন ঢেলে প্রাণে মারার চেষ্টা করেন। তার স্বামী, দেওর ও শাশুড়ির বিরুদ্ধে এই অভিযোগ তুলেছিলেন তিনি। এমনকী, তিনি চিৎকার করার চেষ্টা করলে তাঁর গলা টিপে ধরার চেষ্টা করারও অভিযোগ উঠেছে।

    ওই বধূর দাবি, দেওর তাঁর স্বামী বাড়িতে না থাকলে কুপ্রস্তাব দিত। এমনকী, রান্না ঘরে তাঁকে একলা পেলেই অশালীন আচরণ করত দেওর, দাবি করেছেন ওই বধূ। বিষয়টি নিয়ে স্বামী, শ্বশুর-শাশুড়িকে অভিযোগ জানিয়েও মেলেনি সুরাহা। বরং কপালে জুটত মারধর, অভিযোগ এমনটাই।

    অন্যদিকে, এই গোটা ঘটনায় যুবকের পরিবারের কোনও সদস্যের প্রতিক্রিয়া পাওয়া সম্ভব হয়নি। ইতিমধ্যেই অভিযোগের প্রেক্ষিতে গোটা ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ।
  • Link to this news (এই সময়)