• বাড়ল চাপ! শুভেন্দুর বিরুদ্ধে ফৌজদারি মামলা রাজ্যের মন্ত্রীর
    এই সময় | ২২ মার্চ ২০২৩
  • West Bengal News; বিরোধী দলনেতা সঙ্গে তৃণমূল নেতানেত্রীদের রাজনৈতিক আকচা-আকচি এখন রোজকার বিষয়। বিভিন্ন সভা সমাবেশ থেকে বিরোধী তৃণমূল নেতা ও মন্ত্রীদের আক্রমণ করেন শুভেন্দু। এবার রাজ্যের মন্ত্রীর পুলক রায়েরকে নিয়ে করা শুভেন্দুর মন্তব্যের জল গড়াল আদালত অবধি। উপযুক্ত তথ্য প্রমাণ ছাড়াই রাজ্যের পূর্ত ও জনস্বাস্থ্য এবং কারিগরি দফতরের মন্ত্রীর বিরুদ্ধে মন্তব্য করার জন্য শুভেন্দুর বিরুদ্ধে দায়ের হল মামলা। খোদ মন্ত্রী পুলক রায় উলুবেড়িয়া আদালতে এই ফৌজদারি মামলা দায়ের করেন।

    আদালত চত্বরে সাংবাদিকদের মুখোমিখ হয়েছিলেন পুলক। সেখানে তিনি বলেন, "গত ১১ নভেম্বর সংবাদ মাধ্যমের কাছে আমার নামে অসত্য অভিযোগ করেছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আমি সংবাদ মাধ্যমে সেই বিষয়টি দেখার পর অভিযোগের প্রমাণ দেওয়ার জন্য গত ১৭ নভেম্বর আমার আইনজীবী মারফৎ ওনাকে চিঠি পাঠাই। ২২ নভেম্বর উনি সেই চিঠির প্রাপ্তি স্বীকার করেন। যদিও তারপরেও বিরোধী দলনেতা কোন প্রমাণ দিতে পারেননি।"

    এদিন মন্ত্রী আরও বলেন, "কোনও উত্তর দিতে না পারার জন্য ৩ জানুয়ারি বিরোধী দলনেতার বিরুদ্ধে উলুবেড়িয়া আদালতে মামলা দায়ের করেছিলাম। আজ পুনরায় উলুবেড়িয়া আদালতে বিরোধী দলনেতার বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করলাম। শুভেন্দু অধিকারী আমার আমার সম্মানহানি করায় মাননীয় বিচারকের কাছে বিচার প্রার্থনা করেছি।"

    ১১ নভেম্বর এক সাংবাদিক সম্মেলনে কেন্দ্রীয় সরকারের জল জীবন মিশন প্রকল্পে দুর্নীতির অভিযোগ তোলেন বিরোধী দলনেতা। তিনি অভিযোগ করেন খোলা বাজারে যে ফেরুলের দাম ২১৩ টাকা দামে বিক্রি হয়, তা ৫৭০ টাকা করে কেনা হয়েছে। চারটি নির্দিষ্ট এজেন্সিকে দিয়ে এইগুলো কেনা হয়েছে বলেও অভিযোগ করেন শুভেন্দু।। বিরোধী দলনেতার অভিযোগ, ১০৮৬ কোটি টাকার এই প্রকল্পে নুন্যতম ৫০০ কোটি টাকার দুর্নীতি হয়েছে।

    শুধুমাত্র দুর্নীতির অভিযোগ করেই থেমে থাকেনননি নন্দীগ্রামের বিধায়ক। এই দুর্নীতিতে দফতরের একাধিক আধিকারিকের পাশাপাশি মন্ত্রী পুলক রায় জড়িত বলেও অভিযোগ করেন তিনি। কোনও প্রমাণ ছাড়াই কীভাবে শুভেন্দু অভিযোগ করলেন, সেই অভিযোগ তুলে মামলা দায়ের করেন পুলক। আগামী দিনে এই মামলা কোন দিকে যায় সেটাই এখন দেখার। উল্লেখ্য, এদিন কাঁথি আদালতে মামলা দায়ের করেন শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারী। কুণাল ঘোষ, মন্ত্রী শশী পাঁজা ও জাগো বাংলার সম্পাদকের নামে মামলা রুজু করা হয়েছে।
  • Link to this news (এই সময়)