• ফাঁকা বাড়িতে আচমকা বোমা বিস্ফোরণ মুর্শিদাবাদে
    আনন্দবাজার | ২২ মার্চ ২০২৩
  • বাইরে নোংরা ফেলতে বেরিয়েছিলেন বধূ। বাড়ি ফাঁকাই ছিল। এমন সময়েই আচমকা বিস্ফোরণ ওই ফাঁকা বাড়িতে। বুধবার দুপুর নাগাদ মুর্শিদাবাদের বহরমপুরের পাকুরিয়া এলাকায় ঘটনাটি ঘটেছে। এই ঘটনায় হতাহতের কোনও খবর না মিললেও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বোমা বিস্ফোরণের বিকট শব্দে সংজ্ঞাহীন পড়েন এক প্রতিবেশী মহিলায়। খবর পেয়েই ঘটনাস্থলে আসে তদন্ত শুরু করেছে পুলিশ। ঘটনাস্থল থেকে দু’টি তাজা বোমাও উদ্ধার হয়েছে।

    স্থানীয় সূত্রে খবর, পাকুরিয়ার বাসিন্দা বাচ্চু মণ্ডলের বাড়িতে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। কাছের চুয়াপুর বাজারে একটি মিষ্টির দোকান আছে বাচ্চুর। সম্প্রতি তিনি প্রোমোটিং ব্যবসার সঙ্গে যুক্ত হয়েছেন। পাড়ার জমি সংক্রান্ত বিষয় নিয়েও স্থানীয় যুবকদের সঙ্গেও বিবাদে জড়িয়েছিলেন বাচ্চু। অনেকের দাবি, সেই বিবাদের জেরে এই ‌ঘটনা ঘটে থাকতে পারে। বাচ্চুর পরিবারের দাবি, ব্যবসায়ীকে ফাঁসানোর জন্য বাড়িতে কেউ বোমা রেখে দিয়েছিলেন। তবে কে বা কারা এই চক্রান্ত করতে পারেন, সেই বিষয়ে পরিবারের তরফে নির্দিষ্ট করে কিছু জানানো হয়নি।

    বাচ্চুর স্ত্রী মাম্পি মণ্ডল বলেন, ‘‘মেয়ে আগেই স্কুলে চলে গিয়েছিল। নোংরা ফেলতে বাইরে গিয়েছিলাম। ওই সময় বিস্ফোরণ হয়। বোমার আওয়াজে পাশের বাড়ির এক মহিলা অজ্ঞান হয়ে গিয়েছেন। আমরা নিরীহ মানুষ। এ সবের কিছুই জানি না। আমাদের ফাঁসানোর চেষ্টা করা হয়েছে। আমার স্বামী আগে কংগ্রেস করতেন। সেই রাগ থেকেও এই ঘটনা ঘটতে পারে।’’

    এ বিষয়ে মুর্শিদাবাদ পুলিশ জেলার সুপার সুরিন্দর সিংহ বলেন, ‘‘তদন্ত চলছে। সমস্ত দিক খতিয়ে দেখা হচ্ছে।’’

  • Link to this news (আনন্দবাজার)