• হাওড়ার নর্দমায় পড়ে কাটা হাত! উদ্ধার করে পরীক্ষ করতে মাথায় 'বাজ' পুলিশের
    এই সময় | ২৩ মার্চ ২০২৩
  • হাওড়াতে কাটা হাত উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। ব্যাঁটরা থানা এলাকার দেশপ্রাণ শাসমল রোডের নর্দমা থেকে কাটা হাত উদ্ধারকে কেন্দ্র করে এলাকায় রীতিমতো শোরগোল পড়ে যায়। নর্দমায় কাটা হাত পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। কবজি থেকে হাতটি কাটা অবস্থায় পড়েছিল। হাতে লেগে থাকা রক্ত দেখে শিউরে ওঠেন স্থানীয় বাসিন্দারা।

    স্থানীয়দের তরফে ব্যাঁটরা থানায় খবর দেওয়া হয়। পুলিশ এসে নর্দমা থেকে কাটা হাতটি উদ্ধার করে। ব্যাঁটরা থানার পুলিশ আধিকারিকদের মতে হয়, হাত এখানে থাকলে দেহের অবশিষ্ট অংশ আশেপাশেই পড়ে রয়েছে। খোঁজ শুরু হতেই চোখ কপালে ওঠে পুলিশ আধিকারিকদের। বাকি দেহাংশ খুঁজে বের করতে নর্দমার উপরে থাকা কংক্রিটের স্ল্যাব ভাঙা হয়। কিন্তু সেখান থেকে মানবদেহের অন্য কোনও অংশ উদ্ধার করা সম্ভব হয়নি।

    হাত উদ্ধার প্রসঙ্গে স্থানীয় বাসিন্দা মৃণাল দাস বলেন, "স্থানীয়দের চোখে পড়ে যে একটি কাটা হাত নর্দমার মধ্যে পড়ে রয়েছে। সাধারণ মানুষ এই বিষয়টি আতঙ্কিত হয়ে পড়েন। স্থানীয় ব্যাঁটরা থানায় খবর দেওয়া হয়। ব্যাঁটরা থানার আধিকারিকরা হাতটি এখান থেকে উদ্ধার করে নিয়ে গিয়েছেন। কাউকে খুন করা হয়েছে কিনা বলতে পারব না।"

    কাটা হাতটি উদ্ধার করে পরীক্ষার জন্য থানায় নিয়ে যান তদন্তকারী আধিকারিকরা। থানায় গিয়ে নমুনা সংগ্রেহের জন্য হাতটি পরীক্ষা করতেই চোখ কপালে ওঠে পুলিশ আধিকারিকদের। দেখা যায় হাতটি রবারের তৈরি কৃত্রিম হাত। হাওড়া সিটি পুলিশের ডিসিপি সেন্ট্রাল কে শবরী রাজকুমার জানিয়েছেন, প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে, হাতটি রাবারের তৈরি। তবে কে বা কারা সেখানে এই হাতটি ফেলে গেল, সেই নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

    নকল হাতের সমস্যা শোনার পর স্থানীয় বাসিন্দা অরুণ পাল বলেন, "একটি হাত পাওয়া গিয়েছে শুনেছিলাম। এখন শুনছি হাতটি নকল। এমনভাবে নকল হাত ফেলে গিয়ে কারা আতঙ্ক ছড়াল জানা দরকার।"

    অন্যদিকে সম্প্রতি পূর্ব মেদিনীপুরের এক চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে। পাঁশকুড়া রাজ্য সড়ক দিয়ে যাওয়ার সময় একটি ইট বোঝাই ইলেকট্রিক ভ্যানের সঙ্গে লরির মুখোমুখি সংঘর্ষ হয়। এক নাবালক ভ্যান চালক সেটি চালাচ্ছেন। দুর্ঘটনায় গুরুতর আহত হন ওই ভ্যান চালক। তাঁর হাত কেটে রাস্তা পড়ে যায়। তমলুক থানার পুলিশ হাতটি তুলে নিয়ে কাপড়ে জড়িয়ে হাসপাতালের উদ্দেশে রওনা দেয়।
  • Link to this news (এই সময়)