• বান্ধবী শ্বেতাকে গাড়ি কিনতে ৫৫ লক্ষ উপহার অয়নের, ইডির বিস্ফোরক দাবি
    দৈনিক স্টেটসম্যান | ২৩ মার্চ ২০২৩
  • কলকাতা, ২২ মার্চ : নিয়োগ দুর্নীতি কাণ্ডে   অর্পিতা-হৈমন্তী-সোমার পর এখন নতুন নাম উঠে আসছে শ্বেতা। এবার সেই শ্বেতাকে নিয়েই বিস্ফোরক দাবি করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাঁদের দাবি, অয়ন শীলের অ্যাকাউন্ট থেকে শ্বেতা চক্রবর্তীর অ্যাকাউন্টে ৫ দফায় গিয়েছিল ৫৫ লক্ষ টাকা।
    সূত্রের খবর, শ্বেতার বাড়ি উত্তর ২৪ পরগনার নৈহাটিতে। ২০১৫ সাল থেকে  বলাগড়ের নিত্য়ানন্দপুর ১ নম্বর পঞ্চায়েতে কাজ করার সময়  অয়ন-শ্বেতার পরিচয়। সেখানেই ২০১৫ থেকে ২০১৮ পর্যন্ত এই পঞ্চায়েতেরই কার্যনির্বাহী সহায়ক ছিলেন অয়ন শীল। কিন্তু, পরবর্তীকালে দুজনেই চাকরি ছেড়ে দেন।
    সূত্রের খবর, নৈহাটির বাড়ি ছেড়ে কামারহাটির রথতলায় আবাসনে থাকতেন শ্বেতা। ২ বছর ধরে অয়নের ভাগ্নি পরিচয়ে থাকতেন এখানে। সূত্রের খবর, শ্বেতাকে গাড়ি কিনতেও সাহায্য় করেছিলেন অয়ন। ইডি সূত্রে দাবি, অয়নের ঠিকানা থেকে পাওয়া একটা নথিতে শ্বেতাকে বড় অঙ্কের টাকা পাঠানোর উল্লেখ রয়েছে। সূত্রের খবর, বর্তমানে কামারহাটি পুরসভার PWD ডিপার্টমেন্টে সাব  অ্যাসিস্টেন্ট ইঞ্জিনিয়রের চাকরি করেন শ্বেতা। ব্যাঙ্ক অ্যাকাউন্ট খতিয়ে দেখে বিস্ফোরক দাবি করেছে ইডি। কেন্দ্রীয় এজেন্সির দাবি, তিনবার ১০ লক্ষ করে এবং একবার ২০ ও একবার ৫ লক্ষ টাকা পাঠানো হয়েছিল শ্বেতার অ্যাকাউন্টে। এছাড়াও, অয়নের সল্টলেকের অফিসে শ্বেতাকে দেওয়া গাড়ির মানি রিসিট মিলেছে। হন্ডা সিটি কেনার জন্য অয়ন শ্বেতাকে টাকা দিয়েছিলেন বলে ইডি-র দাবি।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)