• Aniruddha Thapa, IND vs MYN: অনিরুদ্ধের গোলের পরেও মায়ানমারের বিরুদ্ধে কষ্টার্জিত জয় পেল ভারত
    ২৪ ঘন্টা | ২৩ মার্চ ২০২৩
  • ভারত: ১ ('৪৬ অনিরুদ্ধ থাপা)

    মায়ানমার: ০

    জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ত্রিদেশীয় টুর্নামেন্টের প্রথম ম্যাচে মায়ানমারকে (Mayanmar) ১-০ গোলে হারিয়ে দিল ভারত। একমাত্র গোল করেন অনিরুদ্ধ থাপা (Aniruddha Thapa)। তবে হারলেও, ইম্ফলের (Imphal) খুমান লাম্পাক স্টেডিয়ামে (Khuman Lampak Stadium) ভারতকে (India) টক্কর দিল মায়ানমার। 

    এশিয়ান কাপের আগে যত বেশি সম্ভব ফুটবলারকে সম্ভব দেখে নিতে চাইছেন ভারতের কোচ ইগর স্টিমাচ (Igor Stimac)। সেই লক্ষ্যে প্রাথমিক পর্বের কাজ বুধবার ইম্ফলে শুরু করে দিয়েছেন তিনি। প্রথম একাদশে সুযোগ দিয়েছিলেন একঝাক তরুণ ফুটবলারকে। কিন্তু সেই তরুণরা সেভাবে নজর কাড়তে পারলেন না। প্রথমার্ধের শুরুর দিকে মায়ানমারই ভারতের উপর চাপ বাড়িয়ে রেখেছিল। শুরুর দিকে কয়েকটি সুযোগও পায় প্রতিবেশী দেশ।

    আরও পড়ুন: 

    আরও পড়ুন: 

    তবে খেলার বয়স বাড়ার সঙ্গে সঙ্গেই ম্যাচে ফেরা শুরু করে ভারতীয় দল। সুনীল ছেত্রীকে সামনে রেখে তরুণ ফুটবলাররা আক্রমণের ঝাঁজ বাড়াতে থাকেন। যদিও ম্যাচের প্রথম গোলের জন্য ভারতকে অপেক্ষা করতে হয় প্রথমার্ধের শেষ মুহূর্ত পর্যন্ত। প্রথমার্ধের একেবারে শেষে অনিরুদ্ধের গোলে এগিয়ে যায় ভারত। ম্যাচের দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও আর গোল আসেনি। ফাইনাল থার্ডে গিয়ে ভারতের আক্রমণভাগ কেমন যেন খেই হারিয়ে ফেলছিল। অতীতেও এই অবস্থা ছিল। এবং ভবিষ্যতেও সেটাই ভাবাবে ভারতীয় দলকে।

    ভারত জিতলেও এদিনের পারফরম্যান্স খুব একটা খুশি হতে পারবেন না সমর্থকরা। মায়ানমারের বিরুদ্ধেও সুনীলদের বিশেষ ঝকঝকে দেখায়নি। বিশেষ করে ম্যাচের প্রথমার্ধে মায়ানমার যেভাবে ভারতকে চেপে ধরেছিল, সেটা বেশ চিন্তায় রাখবে ভারতীয় দলকে। কারণ ভারতের এশিয়ান কাপের প্রস্তুতিপর্বের শুরুটা যে একেবারেই ভালো হল না। 

     
  • Link to this news (২৪ ঘন্টা)