• IND vs AUS 3rd ODI: কেন রাহুলের জায়গায় গ্লাভস হাতে মাঠে নামলেন ঈশান? জেনে নিন আসল কারণ
    ২৪ ঘন্টা | ২৩ মার্চ ২০২৩
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চেন্নাইতে তৃতীয় একদিনের ম্যাচ চলার সময় ঘটে গেল এক অদ্ভুত ঘটনা। সিরিজের নিয়মিত উইকেটকিপার কে এল রাহুলের (KL Rahul) জায়গায় হঠাৎ ঈশান কিশান (Ishan Kishan) গ্লাভস হাতে দেখা গেল। ম্যাচের ১৫ ওভারের মাথায় মাঠ ছেড়ে বেরিয়ে যান কে এল রাহুল। 

    অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে চলতি সিরিজের প্রথম দুটি একদিনের ম্যাচে ছিলেন না ঈশান। চিপকের প্রথম একাদশেও ঈশান জায়গা পাননি। তবে তাঁকে দেখা গেল কিপারের ভূমিকায়। ম্যাচের ১৩তম ওভারে স্টিভ স্মিথের (Steve Smith) ক্যাচও ধরেন তিনি। তার কয়েক ওভার পরে বিরতি হয়। বিরতির পরেই বদলে যায় উইকেটকিপার। 

    আরও পড়ুন: 

    আরও পড়ুন: 

    কিন্তু কেন ঈশান নামলেন? টিম ম্যানেজমেন্টের তরফ থেকে এই বিষয়ে কোনও বার্তা দেওয়া হয়নি। তবে মাইক হাতে ধারাভাষ্য দেওয়ার সময় সঞ্জয় মঞ্জরেকর বলেন, "চেন্নাইতে এই মুহূর্তে প্রচণ্ড গরম। এরমধ্যে আবার কয়েক দিন পরেই আইপিএল। তাই সম্ভবত কে এল রাহুলকে মাঠের বাইরে যেতে দেওয়া হল।" মঞ্জরেকর এমন মন্তব্য করতেই হর্ষ ভোগলে বল ওঠেন, "সঞ্জয় চেন্নাইয়ের গরমও কিন্তু একটা ফ্যাক্টর। হয়তো ওর শরীরে কোনও অস্বস্তি হচ্ছিল। তাই কে এল রাহুলকে মাঠে থেকে তুলে নেওয়া হল।" 

    এদিকে আইসিসি-র নতুন নিয়ম অনুসারে, আইসিসির নতুন নিয়মে উইকেটকিপার কোনও কারণে মাঠের বাইরে গেলে, তার বদলে অন্য উইকেটকিপারকেই নামাতে হবে। পুরনো নিয়মে নিয়মিত উইকেটকিপার মাঠ ছাড়লে, মাঠে হাজির থাকা যে কোনও ক্রিকেটার হাতে দস্তানা নিয়ে উইকেটের পিছনে দাঁড়িয়ে যেতে পারতেন। 

     
  • Link to this news (২৪ ঘন্টা)