• সরকারি দফতরে চাকরি দেওয়ার নামে ৬ লাখ আত্মসাৎ তৃণমূল নেত্রীর!
    ২৪ ঘন্টা | ২৩ মার্চ ২০২৩
  • দিব্যেন্দু সরকার: ফের চাকরি দেওয়ার নামে আর্থিক প্রতারণার অভিযোগে জড়াল তৃণমূলের নাম। তৃণমূল চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রায় ৬ লক্ষ টাকা আত্মসাৎ করার অভিযোগ  তৃণমূল নেত্রীর বিরুদ্ধে। অভিযুক্ত ওই তৃণমূল নেত্রীর নাম  জিয়ামুন্নেসা দরগাই। যদিও ওই তৃণমূল নেত্রী নিজে টাকা নেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন।  

    ২০১৩ থেকে ২০১৮ সাল পর্যন্ত তিনি খানাকুল-১ নম্বর পঞ্চায়েত সমিতির নারী ও শিশুকল্যাণ কর্মাধ্যক্ষ ছিলেন। ২০১৮ থেকে তিনি খানাকুল-১ পঞ্চায়েত সমিতির সদস্য রয়েছেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি খানাকুলের গোবিন্দপুরের বাসিন্দা ব্রজমোহন আদকের ছেলেকে চাকরি করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ৫ লক্ষ ৮০ হাজার টাকা নিয়েছিলেন। প্রথমে ফায়ার ব্রিগেডে চাকরি করে দেওয়া প্রতিশ্রুতি দেন। পরে স্বাস্থ্য দফতরে গ্রুপ ডি-র চাকরি করে দেওয়ার প্রতিশ্রুতি দেন। কিন্তু শেষপর্যন্ত কোনও চাকরি-ই হয়নি। অভিযোগ, চাকরি না হওয়ায় পরে টাকা ফেরতের প্রতিশ্রুতিও দেন। কিন্তু তারপর আর সেই টাকা ফেরত দেননি। 

    এই ঘটনায় ব্রজমোহনবাবু আরামবাগ এসডিপিও-র কাছে অভিযোগও জানিয়েছেন। যদিও তৃণমূল নেত্রী জিয়ামুন্নেসা দরগাইয়ের  দাবি, তিনি কোন টাকা নেননি। শুধুমাত্র যোগাযোগ করে দিয়েছিলেন। প্রসঙ্গত, শিক্ষক নিয়োগ দুর্নীতিতে বিব্রত তৃণমূল। নিয়োগ দুর্নীতিতে একদিকে যেমন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়ের নাম জড়িয়েছে। তেমনই নাম জড়িয়েছে তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের। পাশাপাশি, কুন্তল-শান্তনুর মত যুব তৃণমূল নেতাদেরও।

    আরও পড়ুন, 

     
  • Link to this news (২৪ ঘন্টা)