• SSC: এসএসসি-র গ্রুপ সি-র কাউন্সেলিংয়ে স্থগিতাদেশ নয়, জানাল হাইকোর্টের ডিভিশন বেঞ্চ
    ২৪ ঘন্টা | ২৩ মার্চ ২০২৩
  • অর্ণবাংশু নিয়োগী: নিয়োগ প্রক্রিয়া এখন প্রায় শেষ পর্যায়ে। এসএসসি-র গ্রুপ সি-র কাউন্সিলিংয়ে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দিল না হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। উল্টে আদালতে 'খেলা হবে' শব্দবন্ধটি ব্যবহার করে ভর্ৎসনার মুখে পড়লেন মামলাকারীদের আইনজীবী। 

    এসএসসি-র গ্রুপ সি-তে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে চাকরি গিয়েছে ৮৪২ জনের। শুধু তাই নয়, তাঁদের মধ্যে আবার ৭৮৫ জনের নিয়োগের সুপারিশ প্রত্যাহার করতে বলা হয়েছে স্কুল সার্ভিস কমিশনকে। হাইকোর্টের নির্দেশ, 'ওই ৭৮৫ জন স্কুলে ঢুকতে পারবেন না। স্কুলের কোনও নথি ছুঁতে পারবেন না'।

    স্রেফ চাকরি বাতিল নয়, এসএসসি-র গ্রুপ সি-তে শূন্যপদে নিয়োগেরও নির্দেশ দিয়েছে হাইকোর্ট। সেইমতো কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তি জারি করে এসএসসি। কবে? আগামিকাল, বৃহস্পতিবার। 

    এদিকে চুপ করে বসে নেই চাকরিহারাও। কাউন্সেলিংয়ে স্থগিতাদেশ আর্জি জানিয়ে হাইকোর্টের ডিভিশন বেঞ্চে মামলা করেছেন তাঁরা। এমনকী, প্রশ্ন তুলেছেন উদ্ধার হওয়া OMR শিটের গ্রহণযোগ্যতা নিয়েও। কিন্তু মামলাকারীদের আবেদন খারিজ করে দিল আদালত। শুনানি শেষে আপাতত রায়দান স্থগিত।

    এদিন আদালতে মামলা শুনানিতে চাকরিহারাদের আইনজীবী প্রশ্ন তোলেন, 'সার্ভিস কমিশনের সুপারিশপত্র, মধ্যশিক্ষা পর্ষদের নিয়োগপত্র এবং জেলা স্কুল পরিদর্শকের অনুমোদন নিয়ে কাজে যোগ দিয়েছিলেন চাকরিহারা। তাহলে তাদের ভূমিকা কেন খতিয়ে দেখা হবে না'? বলেন, 'তারপর Game is On, খেলা হবে'। আর তাতে ক্ষুদ্ধ হন বিচারপতি। শেষপর্যন্ত আদালতের পরামর্শে ওই শব্দবন্ধনী প্রত্যাহার করে নেন আইনজীবী।
  • Link to this news (২৪ ঘন্টা)