• ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান হারালেন সিরাজ, প্রথম বার এক নম্বরে হ্যাজলউড
    প্রতিদিন | ২৩ মার্চ ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়ানডেতে এক নম্বর স্থান হারালেন মহম্মদ সিরাজ (Mohammed Siraj)। ওয়ানডে বোলারদের যে র‌্যাংকিং আইসিসি প্রকাশ করেছে তাতে শীর্ষ স্থান হারিয়েছেন হায়দরাবাদের বোলার। একনম্বর স্থান নিলেন অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজলউড (Josh Hazlewood)। সিরাজ নেমে গেলেন তিন নম্বরে। অস্ট্রেলিয়ার আরেক পেসার মিচেল স্টার্ক ভারতের তারকা সিরাজের সঙ্গে যুগ্মভাবে তিন নম্বরে। প্রথম দু?টি ওয়ানডে-তে স্টার্ক নজর কেড়েছেন। প্রথম ওয়ানডেতে সিরাজ তিন-তিনটি উইকেট নেন। দ্বিতীয় ওয়ানডেতে রান দিয়ে ফেলেন সিরাজ। ফলে আইসিসি ক্রমতালিকায় নিজের জায়গা হারান সিরাজ।

    হ্যাজলউড প্রথম বার আইসিসি-র ক্রমতালিকায় শীর্ষ স্থান দখল করেছেন। যদিও ভারতের বিরুদ্ধে চারটি টেস্ট ম্যাচ এবং তিনটি ওয়ানডের একটিতেও খেলেননি হ্যাজলউড। আইসিসি-র তরফ থেকে জানানো হয়েছে, হ্যাজলউড কেরিয়ারের সেরা দ্বিতীয় র‌্যাংকিং পেয়েছিলেন জুনের ২০১৭ সালে। আগস্টের ২০২২ সাল পর্যন্ত দ্বিতীয় স্থান ধরে রেখেছিলেন। এবার ওয়ানডেতে প্রথম বার একনম্বর জায়গা দখল করলেন। 

    দ্বিতীয় স্থানে নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। আফগানিস্তানের স্পিনার রশিদ খান পাঁচ নম্বরে। ছয় এবং সাত নম্বরে যথাক্রমে বাংলাদেশের শাকিব আল হাসান ও পাকিস্তানের শাহিন আফ্রিদি। অষ্টম, নবম ও দশম স্থানে যথাক্রমে মুজিব উর রহমান, অ্যাডাম জাম্পা এবং মহম্মদ নবি। মহম্মদ শামি পাঁচ ধাপ উপরে উঠে এখন ২৮ নম্বরে।

    ওয়ানডে ব্যাটারদের মধ্যে বাবর আজম একনম্বরে। দুই নম্বরে দক্ষিণ আফ্রিকার রাসি ভ্যান ডার ডুসেন। পাকিস্তানের ইমাম উল হক তিনে। ভারতের শুভমন গিল পাঁচ নম্বরে। ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ ছয় ও সাত নম্বরে। আইসিসি-র ওয়ানডে ব্যাটারদের মধ্যে বিরাট কোহলি আটে এবং রোহিত শর্মা ৯ নম্বরে। দশে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। 

    টেস্ট ব্যাটারদের মধ্যে মারনাস লাবুশানে এক নম্বরে। দুই ও তিন নম্বরে যথাক্রমে কেন উইলিয়ামসন ও স্টিভ স্মিথ। পাঁচে পাকিস্তানের বাবর আজম। নয়ে ঋষভ পন্থ। দশের বাইরে চলে গিয়েছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। রোহিত ১২ নম্বরে। বিরাট কোহলি রয়েছেন ১৩ নম্বরে। টেস্ট বোলারদের মধ্যে ভারতের রবিচন্দ্রন অশ্বিন শীর্ষে। দু? নম্বরে জেমস অ্যান্ডারসন। ৯ নম্বরে রবীন্দ্র জাদেজা।  
  • Link to this news (প্রতিদিন)