• গোরুপাচার কাণ্ডে চাঞ্চল্যকর মোড়, আসানসোল সংশোধনাগারের সুপারকে তলব ED- র
    এই সময় | ২৩ মার্চ ২০২৩
  • West Benga News : গোরু পাচার কাণ্ডে এবার চাঞ্চল্যকর মোড় দেখা দিল। আসানসোল সংশোধনাগারের সুপারেনটেনডেন্টকে এবার তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ED। আগামী ৫ এপ্রিল তাকে দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে। সূত্র থেকে জানা গিয়েছে, ই-মেল মারফত আসানসোল সংশোধনাগারের সুপারেনটেনডেন্ট কৃপাময় নন্দীকে দিল্লিতে ডেকে পাঠিয়েছে ED।

    গোরু পাচার মামলায় সতীশ কুমার থেকে শুরু করে এনামুল হক এবং শেষে অনুব্রত মণ্ডল, সবাই আসানসোল সংশোধনাগারে ছিলেন। আর আসানসোল সংশোধনাগরের এই সুপারেনটেনডেন্টের তত্ত্বাবধানেই তারা আসানসোল সংশোধনাগারী ছিলেন। কিন্তু কী এমন কারণ হল যে খোদ জেল সুপারকেই ডেকে পাঠানো হল?

    শুধু তাই নয় তার ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিশদ তথ্য নিয়েও তাকে আগামী ৫ এপ্রিল দিল্লিতে ডেকে পাঠিয়েছে বলে ED সূত্র থেকে জানা গিয়েছে। এদিকে, জেল সুপার কৃপাময় নন্দীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি স্বীকার করেছেন ED-র তলব করার কথা।

    তিনি জানিয়েছেন, "ই-মেল পেয়েছি। তবে কি কারণে আমাকে ডেকে পাঠানো হয়েছে তা বলতে পারব না। আমি উচ্চ আধিকারিকদের বিষয়টি জানিয়েছি। তারা যেমন বলবেন আমি সেই পথেই চলব।"

    জেলে থাকাকালীন অনুব্রত বা এই গোরু পাচার কাণ্ডের সঙ্গে জড়িত কেউ কি বিশেষ পরসেবা পেয়েছিলেন? এই কারণেই কি তাঁকে ডাকা হল দিল্লীতে? যদিও এই প্রশ্নের কোনও উত্তর মেলেনি জেলের সুপারের তরফ থেকে। উল্লেখ্য, গোরু পাচার মামলায় ইতিমিধ্যেই দিল্লির তিহার জেলে ঠাই হয়েছে বীরভূমের দাপুটে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের।

    তার আগে বেশ কয়েকমাস ছিলেন অনুব্রত। যদিও সেই সময় সংশোধনাগার বহাল তবিয়তে অনুব্রত থাকছেন, এই অভিযোগ বারে বারে করেছে বিরোধীরা। আসানসোলের রাজনৈতিক মহলে গুঞ্জন উঠছে, সেই কারণেই মনে হয় ডাক পড়ল জেল সুপারের।

    যদিও অসমর্থিত এই সূত্রের কোনও বিশ্বাসযোগ্য প্রমান এখনও পর্যন্ত মেলেনি। এদিকে, দিল্লির রাউস অ্যাভেনিউ কোর্ট ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে অনুব্রতর। তাঁকে রাখা হবে তিহার জেলে। পাশাপাশি দিল্লির আদালত অনুব্রতর প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করারও নির্দেশ দিয়েছে।

    পরবর্তী শুনানি আগামী ৩ এপ্রিল। অন্যদিকে কাকতালীয় হলেও তিহার জেলে এখন রয়েছেন প্রাক্তন দেহরক্ষী ও গরুপাচারকাণ্ডের অন্যতম আসামী সায়গল হোসেন। বিখ্যাত বা কুখ্যাত হিসেবে পরিচিত। তিহার গ্রামের নামকরণ থেকেই জেলের নামকরণ হয়। একটা সময় পাঞ্জাব প্রদেশের অন্তগর্ত ছিল। বর্তমানে জাতীয় রাজধানীর অন্তর্গত এই জেল।
  • Link to this news (এই সময়)