• দলীয় কর্মীর বাড়ি থেকে ফেরার পথে BJP বিধায়ককে কালো পতাকা, উত্তেজনা তুফানগঞ্জে
    এই সময় | ২৩ মার্চ ২০২৩
  • West Bengal News : আক্রান্ত দলীয় কর্মীর বাড়িতে দেখা করে ফেরার পথে তুফানগঞ্জের জোড়াইমোড়ে তুফানগঞ্জ-এর BJP বিধায়ক মালতি রাভা রায়ের গাড়ি লক্ষ্য করে কালো পতাকা দেখাল ও ধিক্কার মিছিল করল তৃণমূল কংগ্রেস। বুধবার বিকেলে গোটা ঘটনায় সাময়িক উত্তেজনার সৃষ্টি হয় ওই এলাকায়। বিক্ষোভের আঁচ বুঝতে পেরে ঘটনাস্থলে আগে থেকেই মোতায়েন ছিল বক্সিরহাট থানার পুলিশ।

    এই বিষয়ে তৃণমূলের ভানুকুমারী-২ অঞ্চল সভাপতি সুজিত ঘোষ বলেন, "বালাকুঠি বৌ-বাজার এলাকায় এক বাড়িতে নাবালিকা মেয়েকে তুলে নিয়ে এসে রাখা হয়েছে। বিধায়ক নিজে দাঁড়িয়ে থেকে নাবালিকা মেয়ের বিয়ে দিলেন, সেটা কিভাবে সম্ভব? একজন বিধায়ক অসামাজিক কাজকর্মের সঙ্গে জড়িত থাকায় তাকে কালো পতাকা দেখানো হল।"

    যদিও গোটা বিষয়টি নিয়ে BJP-র ন্যাশনাল কাউন্সিল মেম্বার নিত্যানন্দ মুন্সি বলেন, "যখন বিধায়ক মালতি রাভা খবর পেয়েছেন তখনই পুলিশ সুপারকে ফোন করেছিলেন। কিন্তু উনি ফোন ধরেননি। কেন তৃনমূল কালো পতাকা দেখায় তা ওদেরকে গিয়েই জিজ্ঞেস করুন। ওরা ১০০ দিনের কাজের টাকা আটকে রেখেছে। আর সেদিক থেকে মানুষের মন ঘুরিয়ে দিতে এই কাজ করছে।"

    এই বিষয়ে বিধায়কের কোনও মন্তব্য না পাওয়া গেলেও স্থানীয় এক BJP কর্মী জানান, "গতকাল মঙ্গলবার আমাদের এক দলীয় কর্মী তৃণমূলের গুন্ডাবাহিনীর হাতে আক্রান্ত হন। ওনাকে হাসপাতালে গিয়ে চিকিৎসা করাতে হয়। আজ উনি বাড়ি ফিরে আসেন। আর তাই বিধায়ক ওই কর্মীর সঙ্গে দেখা করতে যান। ফেরার সময় পরিকল্পিতভাবে তৃণমূলের কর্মীরা বিধায়ককে কালো পতাকা দেখিয়ে হেনস্তা করে। এমনকি তাঁর ওপর হামলা করারও পরিকল্পনা ছিল। কিন্তু আগে থেকেই পুলিশ সেখানে থাকায় তারা এই পরিকল্পনায় সফল হয়নি।"

    এর আগে দিনহাটার বুড়িরহাটে কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরের প্রতিমন্ত্রী কালো পতাকা দেখানোকে কেন্দ্র করে তৃনমূল ও BJP কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরের প্রতিমন্ত্রী নিশীথ প্রামানিকের কনভয়ে হামলা চালানোর অভিযোগ ওঠে।

    কেন্দ্রীয় মন্ত্রীকে খুনের চেষ্টা করা হয়েছিল বলে অভিযোগ করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী। পালটা অভিযোগ করেছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। সেই ঘটনা ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে রাজ্য রাজনীতি। তারপর এদিন তুফানগঞ্জে BJP বিধায়ক মালতি রাভাকে কালো পতাকা দেখানো ঘিরে ফের উত্তেজনা ছড়ায়।
  • Link to this news (এই সময়)