• হাওড়া স্টেশনে দাবিহীন ব্যাগ ঘিরে চাঞ্চল্য, উদ্ধার প্রচুর বিদেশী মদ-বিয়ার
    এই সময় | ২৩ মার্চ ২০২৩
  • West Bengal News : হাওড়া স্টেশন থেকে এবার উদ্ধার হল প্রচুর পরিমাণে বিদেশি মদ ও বিয়ারের বোতল। গত মঙ্গলবার রাতে হাওড়া স্টেশনের পুরনো কমপ্লেক্সের ৭ নম্বর প্ল্যাটফর্মে একটি দাবিদারহীন ব্যাগ থেকে ওই বিদেশি মদ ও বিয়ারের বোতলগুলি উদ্ধার করে রেল পুলিশ। ব্যাগের মধ্যে ২৪টি ৩৭৫ মিলিলিটারের বিদেশি মদের বোতল ও ৬০টি বিয়ারের বোতল ছিল। এর বাজার মূল্য প্রায় ১০ হাজার টাকা।

    ওই ব্যাগের কোনও দাবিদার পাওয়া যায়নি। মদ ও বিয়ারের বোতল ভর্তি ব্যাগটি বাজেয়াপ্ত করেছে রেল পুলিশ। কে বা কারা ব্যাগটি হাওড়া স্টেশনের ৭ নম্বর প্ল্যাটফর্মের ওই জায়গায় রেখে দিয়ে গেছে তা জানতে CCTV-র ফুটেজ খতিয়ে দেখছে পুলিশ।

    প্রাথমিক তদন্তে অনুমান ভিনরাজ্য থেকে পাচারের জন্য ওই মদের বোতলগুলি নিয়ে আসা হচ্ছিল। হাওড়া স্টেশনে কড়া পুলিশি নিরাপত্তা দেখে পাচারকারী সম্ভবত ওখানে ব্যাগটি ফেলে দিয়ে চম্পট দিয়েছে। যদিও এই বিষয়ে রেল পুলিশের কোনও বক্তব্য পাওয়া যায়নি।

    যদিও বিশ্বস্ত সূত্রের খবর অনুযায়ী, ২০২৩ সালের প্রথম থেকেই হাওড়া স্টেশনের নিরাপত্তা ব্যবস্থা আরও আঁটসাঁট করা হচ্ছে। আর এই কারণেই পরপর ষ্টেশন থেকে ধরা পড়ছে অনেক বেআইনি জিনিষ। গত সোমবার রাতেই ষ্টেশন থেকে উদ্ধার হয়েছে সোনার গয়না ও বাট।

    যার বাজার মূল্য এক কোটি টাকারও বেশি। এই ঘটনায় এক ব্যক্তিকে আটকও করা হয়। সোমবার রাত সাড়ে ন’টা নাগাদ হাওড়া স্টেশনের পুরনো কমপ্লেক্সের ৮ নম্বর প্ল্যাটফর্মে সন্দেহজনক ভাবে এক ব্যক্তিকে ব্যাগ নিয়ে ঘোরাঘুরি করতে দেখে রেল পুলিশ।

    সন্দেহ হওয়ায় তাঁর ব্যাগ পরীক্ষা করা হয়। সেই ব্যাগ থেকে উদ্ধার হয় প্রচুর পরিমাণে সোনার গয়না। আটক হওয়া ব্যাক্তি তাঁর সঙ্গে থাকা বিপুল পরিমাণের সোনার কোনও উপযুক্ত তথ্যপ্রমাণ দিতে না পারায় এবং তাঁর কথাবার্তায় অসঙ্গতি থাকায় তাঁকে আটক করা হয়।

    এছাড়াও ৩ দিন আগেই থেকে আবার উদ্ধার করা হয় বান্ডিল বান্ডিল নোট। মোট ৩২ লাখ ৮০ হাজার টাকা উদ্ধার করা হয়। রবিবার পূর্ব রেল সূত্রে এই খবর জানা যায়। এর আগেও বেশ কয়েক বার দেশের অন্যতম ব্যস্ত হাওড়া স্টেশন থেকে ঘটনা প্রকাশ্যে এসেছে।
  • Link to this news (এই সময়)