• Mamata Banerjee: মমতার নামে মিম, গ্রেফতার
    এই সময় | ০২ অক্টোবর ২০২২
  • এই সময়: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছবি নিয়ে মিম করার অভিযোগে নদিয়ার তাহেরপুর থেকে এক যুবককে গ্রেফতার করল তারাতলা থানার পুলিশ। নদিয়ার রানাঘাট পুলিশ জেলার তাহেরপুরের বাপুজি গ্রাম থেকে তাঁকে গ্রেফতার করা হয় সোমবার বিকেলে। ধৃতের নাম তুহিন জানা। তাঁর মোবাইল বাজেয়াপ্ত করা হয়েছে।

    পুলিশ সূত্রে জানা গিয়েছে, তারাতলা থানায় সাগর দাস নামে একজন এই যুবকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। মুখ্যমন্ত্রীর নামে আপত্তিকর ভিডিয়ো সামাজিক মাধ্যমে পোস্ট করার কারণে সম্প্রতি তুহিনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। তবে এই পোস্টের পিছনে পুলিশের নজরে আরও বেশ কয়েকজন রয়েছে। নজরদারিতে আছে কয়েকটি ইউটিউব চ্যানেলও। এই চ্যানেলগুলির মাধ্যমেই মিম ছড়ানো হতো বলে পুলিশের অভিযোগ। ধৃতের বিরুদ্ধে অপরাধমূলক ষড়ষন্ত্র, শান্তিশৃঙ্খলা ভঙ্গের চেষ্টা-সহ বিভিন্ন ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। এর আগেও মুখ্যমন্ত্রীকে নিয়ে কুরুচিকর মন্তব্য করার অভিযোগে ইউটিউবার রোদ্দূর রায়কে গোয়া থেকে গ্রেপ্তার করে এনেছিল কলকাতা পুলিশ।

    এ দিন তুহিনের গ্রেপ্তারির প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, ''তা হলে তো প্রধানমন্ত্রীর মিমিক্রি করার জন্য মুখ্যমন্ত্রীর গ্রেফতার হওয়া উচিত। রাজ্যে মত প্রকাশের কোনও স্বাধীনতা নেই। তাই এই গ্রেপ্তারি।''
  • Link to this news (এই সময়)