• সৌদি লিগ আমাকে বিস্মিত করেছে, কেন একথা বললেন রোনাল্ডো
    প্রতিদিন | ২৪ মার্চ ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সৌদি প্রিমিয়ার লিগের ক্লাব আল নাসেরে খেলছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সৌদি মুলুকে গিয়ে খেলছেন বলে তাঁকে গোড়ার দিকে সমালোচনার মুখোমুখি হতে হয়েছিল। কিন্তু রোনাল্ডো ধীরে ধীরে খোলস থেকে বেরিয়ে এসেছেন। গোল করছেন, গোল করাচ্ছেন।

    সম্প্রতি ইউরো কাপের যোগ্যতা পর্বের ম্যাচ খেলার জন্য জাতীয় দলে ডাক পেয়েছেন তিনি। পর্তুগালের কোচ রবার্তো মার্টিনেজ জানিয়েছিলেন, বয়স কোনও ফ্যাক্টর নয়। রোনাল্ডো আল নাসের ক্লাবের হয়ে খেলেছেন ১০টি ম্যাচ। ইউরো ২০২৪-এর যোগ্যতা পর্বের ম্যাচে পর্তুগালের সামনে লিশটেনস্টাইন। 

    দেশের জার্সিতে নামার আগে রোনাল্ডোকে প্রশ্ন করা হয়েছিল, সৌদি লিগ নিয়ে। প্রশ্নের জবাবে রোনাল্ডো বলেন, "এটা ঠিক যে সৌদি লিগ প্রিমিয়ার লিগ নয়। আমি মিথ্যা কথা বলব না। কিন্তু এই লিগ দেখে আমি বিস্মিত হয়েছি। এই লিগ আরও বড় হতে পারে। তার জন্য উন্নতিও করছে এই লিগ।"

    সৌদি আরবের ক্লাবে রোনাল্ডো যোগ দেওয়ায় সেই দেশের লিগের জনপ্রিয়তা বেড়ে গিয়েছে। যাঁরা অতীতে সৌদি প্রিমিয়ার লিগ দেখতেন না, রোনাল্ডো আসার পরে তাঁরাও ঝুঁকে পড়েন এই লিগের দিকে। সৌদি আরবের ক্রীড়ামন্ত্রী আবদুলআজিজ বিন তুরকি আল ফয়জল সম্প্রতি বলেছেন, "আমি একটা উদাহরণ দিচ্ছি, রোনাল্ডো যোগ দেওয়ার পরই দুনিয়াজুড়ে ১৩৭টি চ্যানেলে সৌদি লিগ সম্প্রচার করা হচ্ছে। আমরা গোড়াতেই এমন চেষ্টা করেছিলাম। কিন্তু সেই সময়ে উৎসাহ দেখানো হয়নি। কিন্তু একজন প্লেয়ার যোগ দেওয়ায় গোটা বিশ্বে তা ছড়িয়ে পড়ে।"
  • Link to this news (প্রতিদিন)