• সাধ ছিল বউমা দেখার, বাবার মৃতদেহের সামনেই প্রেমিকাকে বিয়ে ছেলের
    এই সময় | ২৪ মার্চ ২০২৩
  • বাবার শেষ ইচ্ছে ছিল ছেলের বিয়ে দেখে যাওয়ার। কিন্তু শারীরিক অসুস্থতা সেই ইচ্ছেপূরণ হয়নি তাঁর। মৃত্যুর কোলে ঢলে পড়েছিলেন তিনি। জীবিতকালে না হলেও, মৃত্যুর পর সেই ইচ্ছেপূরণ করলেন ছেলে। বাবার মৃতদেহের সামনে দাঁড়িয়ে প্রেমিকাকে বিয়ে করলেন। ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর কাল্লাকুড়ি এলাকায়।

    জানা গেছে মৃত ভি রাজেন্দ্রন (৬৫) ছিলেন একজন সমাজকর্মী এবং ডিএমকে-র একজন সক্রিয় সদস্য। গত কয়েক মাসে জটিল রোগে ভুগছিলেন তিনি। কয়েকদিন আগে বাড়ির বাথরুমে পড়ে যান। এর পর তাঁর শারীরিক অবস্থার ব্যাপক অবনতি ঘটে। তাঁকে ভর্তি করা হয়েছিল স্থানীয় একটি হাসপাতালে।

    পরিবার সূ্ত্রে জানা গেছে, ওই সমাজকর্মীর ছেলে আর প্রবীণ (২৯) তামিলনাড়ুতে একটি বেসরকারি কোম্পানিতে কর্মরত। বাবার শেষ ইচ্ছা ছিল মৃত্যুরে আগে ছেলের বিয়ে দেখে যাওয়ার। সেই ইচ্ছা অনুসারে আগামী ২৭শে মার্চ চেন্নাইয়ের মেদাভাক্কাম এলাকার বাসিন্দা তথা সহকর্মী এস সৌরনামালিয়া (২৩)-র সঙ্গে প্রবীণের বিয়ের দিন ঠিক করা হয়েছিল।

    বিয়ের ব্যাপারে প্রস্তুতিও ছিল শেষ পর্যায়ে। কিন্তু বাবার শেষ ইচ্ছা পূরণ হয়নি। দেখে যেতে পারলেন না ছেলে প্রবীণের বিয়ে। রবিবার রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ভি রাজেন্দ্রন। এদিকে, রাজেন্দ্রনের মৃত্যুর খবর শোনার পর চেন্নাই থেকে ছুটে আসেন এস সৌরনামালিয়া এবং তাঁর পরিবার। শোকের ছায়ার মধ্যেও বাবার শেষ ইচ্ছা পূরণে সিদ্ধান্ত নেন প্রবীণ। দুই পরিবারের সম্মতিতে শেষকৃত্যের আগে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এরপর বাবার মৃতদেহের সামনে সহকর্মীর সামনে বিয়ে সারেন ছেলে।

    পিপিএস ইলায়ারাজা নামে এক আত্মীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে রাজেন্দ্রন পরিবার ছিলেন বৌদ্ধ ধর্মাবলম্বী। তাই বৌদ্ধ নীতি মেনেই বিয়ের অনুষ্ঠানটি করা হয়েছিল। বিয়ে পর্ব শেষ হওয়ার পর রাজেন্দ্রনকে নিয়ে বের হয় শোকমিছিল। পরে, নিকটস্থ একটি স্থানে কবরস্থ করা হয় ডিএমকের ওই সক্রিয় কর্মীকে। সক্রিয় পার্টি কর্মীর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন স্থানীয় ডিএমকে নেতৃত্ব।

    বাবার মৃত্যুর পর ছেলের বিয়ে করা নিয়ে ইতিমধ্যে স্থানীয়দের মধ্যে শুরু হয়েছে গুঞ্জন। কেউ কেউ এর বিরোধিতাও করেছেন। তবে, এ নিয়ে নাক গলাতে রাজি নন ছেলে আর প্রবীণ। বাবার শেষ ইচ্ছা পূরণ করাই তাঁর একমাত্র কর্তব্য বলে মনে করেছেন তিনি।
  • Link to this news (এই সময়)