• রোগভোগে শয্যাশায়ী মা, স্ট্রেচারে বসিয়েই তাজমহল দর্শন​ করালেন ছেলে
    এই সময় | ২৪ মার্চ ২০২৩
  • National News : ইচ্ছে ছিল আগ্রার তাজমহল দেখবেন। কিন্তু বাধা হয়ে দাঁড়াচ্ছিল শারীরিক অসুস্থাতা। কিন্তু মায়ের ইচ্ছাপূরণ করতে এতটুকু দ্বিধা করেননি ছেলে। স্ট্রেচারে করে নিয়ে এসে তাজমহল দর্শন করালেন মা-কে। স্ট্রেচারে করে তাজমহল দর্শনের হৃদয়গ্রাহী ছবি সোশাল মিডিয়ায় হয়েছে ভাইরাল। জানা গেছে গুজরাটের কচ্ছ জেলার বাসিন্দা ওই মহিলা গত ৩২ বছর ধরে শয্যাশায়ী।

    পিঠের সমস্যায় ভুগছেন তিনি। ফলে বাইরে চলাফেরা করতে পারতেন না ওই মহিলা। কিন্তু বহুদিন ধরে ছেলে ইব্রাহিমের কাছে তাজমহল দর্শনে নিয়ে যাওয়ার কথা বলে আসছিলেন মা। ৮৫ বছর বয়সে মহিলার সেই ইচ্ছাপূরণ হল স্ট্রেচারে চেপে। ইচ্ছাপূরণের জন্য গুজরাট থেকে আগ্রা পর্যন্ত মহিলাকে ট্রেনে নিয়ে আসা হয়েছিল। তারপরেই স্ট্রেচারে করে নিয়ে আসা হয় তাজমহল দর্শনে। তবে, স্ট্রেচারে করে তাজমহলে প্রবেশ খুব সহজ হয়নি ওই মহিলার।

    কারণ, স্ট্রেচারে করে তাজমহলে প্রবেশে অনুমতি দেওয়া হয়না। কেবলমাত্র হুইলচেয়ারে প্রবেশে অনুমতি দেওয়া হতে থাকে। এক্ষেত্রেও তাজমহল কর্তৃপক্ষ সম্মতি দিতে অস্বীকার করেন। অবশেষে ছেলের অনুরোধে এবং মহিলার শারীরিক অবস্থা বিবেচনা করে স্ট্রেচারে করে প্রবেশের অনুমতি দেওয়া হয়।

    মায়ের ইচ্ছাপূরণ করতে পেরে খুশি ইব্রাহিমও। তিনি বলেন, দীর্ঘদিন ধরে মা তাজমহল দেখবেন বলে ইচ্ছাপ্রকাশ করে আসছিলেন। তাঁর ইচ্ছা যাতে অপূর্ণ না থাকে, তারপরেই স্ট্রেচারে করে তাজমহল দর্শনের সিদ্ধান্ত নিয়েছিলেন বলে জানিয়েছেন। এদিকে, শারীরিকভাবে চলাফেরায় অক্ষম মা-কে স্ট্রেচারে করে ছেলের তাজমহল দর্শনের একটি ছবি সোশাল মিডিয়ায় পোস্ট করা হয়।

    কিছুক্ষণের মধ্যে হৃদয়গ্রাহী ওই ছবি ভাইরাল হয়। বহু সোশাল মিডিয়া ব্যবহারকারী ভিডিয়োটি শেয়ার করেন। ছবিতে দেখা যাচ্ছে, স্ট্রেচারে শুয়ে আছেন ওই মহিলা। আর তাঁকে ঘিরে রেখেছেন পরিবারের অন্যান্য সদস্যরা। নেটিজেনদের একাংশ ইব্রাহিমকে আধুনিক যুগের ‘শ্রবণ কুমার’ বলে আখ্যাও দিয়েছেন।

    এই ঘটনাটি এমন একটি সময় প্রকাশ্যে এল, যখন ইচ্ছাপূরণ করতে বাবার মৃতদেহের সামনে বিয়ে করেছেন ছেলে। ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুতে। গত ২৭ মার্চ বান্ধবীর সঙ্গে বিয়ে ঠিক হয়েছিল ছেলের। কিন্তু ছেলের বিয়ে দেখার সৌভাগ্য হয়নি বাবার। গত বুধবার দীর্ঘদিন ধরে শারীরিক অসুস্থ বাবা হাসপাতালে মারা যান। এরপরেই শেষকৃত্যের আগে দুই পরিবারের সম্মতিতে বাবার মৃতদেহের সামনে বান্ধবীকে বিয়ে করেছেন ছেলে।
  • Link to this news (এই সময়)