• আগে থেকেই অন্য দলে ভালো প্লেয়ার, ISL-এ নয়া ড্রাফটের আর্জি ইস্টবেঙ্গলের, আসছে কোচ
    হিন্দুস্তান টাইমস | ২৪ মার্চ ২০২৩
  • আগামী মরশুমে নয়া কোচ আসতে চলেছে ইস্টবেঙ্গলে। সেইসঙ্গে আইএসএলের বাকি দলগুলির সঙ্গে টক্কর দিতে ইস্টবেঙ্গলের তরফে নতুন করে ভারতীয় খেলায়াড়দের ড্রাফট করার আর্জি জানানো হল। ইমামি ইস্টবেঙ্গলের তরফে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২০১৭ সালে জামশেদপুর এফসি এবং বেঙ্গালুরু এফসি আইএসএলে যোগদানের পর যেভাবে নয়া ড্রাফট করা হয়েছিল, সেরকমভাবেই নয়া মরশুমে ভারতীয় খেলোয়াড়দের নিয়ে ড্রাফট করার জন্য এফএসডিএলের (ফুটবল স্পোর্টস ডেভলপমেন্ট লিমিটেড) কাছে আর্জি জানানো হয়েছে।

    ২০২০-২১ মরশুম থেকে আইএসএলে খেলতে শুরু করেছে ইস্টবেঙ্গল। প্রতিবারই কার্যত একেবারে শেষলগ্নে জট কেটে দল তৈরি করে মাঠে নেমেছে লাল-হলুদ শিবির। সঠিকভাবে প্রস্তত না হওয়ার ফলও হাতেনাতে মিলেছে। ২০২০-২১ সালে ১১ টি দলের মধ্যে নয় নম্বরে শেষ করেছিল। ২০২১-২২ সালে লিগ টেবিলের একেবারে নীচে ছিল ইস্টবঙ্গল। এবার নয় নম্বরে শেষ হয়েছে লাল-হলুদের মরশুম।

    সেই পরিস্থিতিতে বৃহস্পতিবার বিকেলে ইমামি ইস্টবেঙ্গলের বোর্ড মিটিং হয়। রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে আড়াই ঘণ্টার বৈঠকে। সেই বৈঠকে যেমন সদ্য সমাপ্ত মরশুমে ব্যর্থতার কারণ পর্যালোচনা করা হয়, তেমনই আগামী মরশুমে কীভাবে শক্তিশালী গঠন করা হবে, তা নিয়েও আলোচনা করা হয়েছে। তারইমধ্যে লাগাতার তিনটি মরশুমে ব্যর্থতার পর শক্তিশালী দল গঠনের জন্য বিনিয়োগকারী ইমামির অফিসের সামনে বিক্ষোভ দেখান লাল-হলুদ সমর্থকদের একাংশ (ইস্টবেঙ্গলে আগে বিনিয়োগকারী হিসেবে শ্রী সিমেন্ট ছিল)। 

    পরে রাতের দিকে ইমামি ইস্টবেঙ্গলের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, বোর্ড মিটিংয়ে সর্বসম্মতভাবে ভালো দল গঠন এবং আরও সঠিক উপায়ে বিনিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেজন্য প্রথম পদক্ষেপ হিসেবে নয়া কোচ আনা হবে। স্টিফেন কনস্ট্যানটাইনের পরিবর্তে নয়া কোচ কে হবেন, তা অবশ্য সরকারিভাবে ঘোষণা করা হয়নি। তবে একটি মহলের দাবি, ইতিমধ্যে আইএসএলে দায়িত্বে থাকা কোনও কোচই ইস্টবেঙ্গলের নয়া 'হেডস্যার' হবেন।

    তারইমধ্যে এফএসডিএলের কাছে বিশেষ আবদার করেছে ইমামি ইস্টবেঙ্গল। লাল-হলুদ শিবিরের দাবি, ইস্টবেঙ্গল যখন আইএসএলে যোগ দেয়, তখন সব দলই নিজেদের ভারতীয় খেলোয়াড়দের স্কোয়াড গুছিয়ে ফেলেছিল। ফলে ইস্টবেঙ্গলের হাতে খুব সুযোগ সীমিত ছিল। তাই ইস্টবেঙ্গল যাতে বাকি দলগুলির মতো সুবিধা পায়, সেজন্য নয়া ড্রাফট তৈরির আর্জি জানানো হয়েছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)