• ৬.৭৫ কোটির ইংরেজকে IPL-এ খেলার ছাড়পত্র দিল না বোর্ড, ধাক্কা খেল দল: রিপোর্ট
    হিন্দুস্তান টাইমস | ২৪ মার্চ ২০২৩
  • আইপিএল শুরুর আগেই ধাক্কা খেল পঞ্জাব কিংস। যে জনি বেয়ারস্টোর জন্য নিলামে ৬.৭৫ কোটি টাকা খরচ করেছিল পঞ্জাব কিংস, সেই তারকাকে আইপিএলে খেলার জন্য 'নো-অবজকশন সার্টিফিকেট' (এনওসি) দিল না ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড। তবে আইপিএলে খেলার অনুমতি পেয়ে গিয়েছেন চোট থেকে সেরে ওঠা অপর ইংল্যান্ড লিয়াম লিভিংস্টোন। যে তারকা অল-রাউন্ডারকে ১১.৫ কোটি টাকায় দলে নিয়েছে পঞ্জাব।

    পা ভেঙে যাওয়ায় এবং গোড়ালি চোটের কারণে গত বছর অক্টোবরে ইংরেজ তারকা বেয়ারস্টোর অস্ত্রোপচার হয়েছিল। তার জেরে টি-টোয়েন্টি বিশ্বকাপে (যে বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল ইংল্যান্ড) খেলতে পারেননি। দীর্ঘদিন মাঠের বাইরে থাকতে হয়েছে। অবশেষে ফের মাঠে নামতে চলেছেন। যিনি অগস্টের পর থেকে আর পেশাদারি ক্রিকেট খেলেননি। সেই পরিস্থিতিতে ইংল্যান্ড বোর্ডের তরফে কড়া সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে একটি রিপোর্টে জানানো হয়েছে।

    সূত্র উদ্ধৃত করে সংবাদমাধ্যম ক্রিকবাজের প্রতিবেদনে জানানো হয়েছে, কয়েক সপ্তাহের মধ্যে আবার অনুশীলন শুরু করতে পারবেন বেয়ারস্টো। কিন্তু চোটের জন্য দীর্ঘদিন মাঠের বাইরে থাকার কারণে তাঁর উপর অবিলম্বে পেশাদারি ক্রিকেটের বোঝা চাপিয়ে দিতে চায় না ইংল্যান্ড বোর্ড। সেজন্য তাঁকে আইপিএলে খেলার জন্য এনওসি দেওয়া হয়নি বলে ওই প্রতিবেদনে জানানো হয়েছে।

    বেয়ারস্টোকে এবারের আইপিএলে না পেলেও অপর ইংরেজ তারকা লিভিংস্টোনকে মাঠে নামাতে পারবে পঞ্জাব। ওই প্রতিবেদন অনুযায়ী, হাঁটু ও গোড়ালির চোটের জন্য গত বছর ডিসেম্বরে রাওয়ালপিণ্ডি টেস্ট থেকে আর পেশাদারি ক্রিকেট না খেললেও এখন সেরে উঠেছেন লিভিংস্টোন। সম্প্রতি দুবাইয়ে ইংল্যান্ডের কাউন্টি দল ল্যাঙ্কাশায়ারের হয়ে প্রাক-মরশুমের অনুশীলন সেরে গিয়েছেন তারকা অল-রাউন্ডার।

    ওই প্রতিবেদন অনুযায়ী, লিভিংস্টানের পাশাপাশি আইপিএলের ইতিহাসে সবথেকে দামি খেলোয়াড় স্যাম কারানকেও ছাড়পত্র দিয়েছে ইংল্যান্ড বোর্ড। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা খেলোয়াড়কে ১৮.৫ কোটি টাকায় দলে নিয়েছে পঞ্জাব। সেইসঙ্গে কারান ছাড়াও আইপিএলে খেলার জন্য বোর্ডের থেকে ছাড়পত্র পেয়ে গিয়েছেন বেন স্টোকস (চেন্নাই সুপার কিংস), জোফ্রা আর্চার (মুম্বই ইন্ডিয়ান্স), মার্ক উডের (লখনউ সুপার জায়েন্টস) মতো খেলোয়াড়রা।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)