• IPL 2023: আতঙ্কের চোরা স্রোত KKR শিবিরে, হ্যামস্ট্রিংয়ে চোট পেলেন তারকা পেসার
    হিন্দুস্তান টাইমস | ২৪ মার্চ ২০২৩
  • এতে তো চোটের জন্য শ্রেয়স আইয়ারের আইপিএলে মাঠে নামা নিয়ে এখনও কোনও নিশ্চয়তা নেই। তার উপর জাতীয় দলে ব্যস্ত থাকবেন বলে শুরুর দিকের কিছু ম্য়াচে শাকিব আল হাসান ও লিটন দাসকে দলে পাওয়া নিয়েও সংশয় রয়েছে। এই অবস্থায় আরও দুঃসংবাদ উড়ে এল কেকেআর শিবিরে। এবার আইপিএল শুরুর আগে চোট পেয়ে বসলেন নির্ভরযোগ্য বিদেশি তারকা।

    হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন কেকেআরের কিউয়ি পেসার লকি ফার্গুসন। সেকারণেই শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে নিউজিল্যান্ডের হয়ে মাঠে নামতে পারবেন না তিনি। হ্যামস্ট্রিংয়ের চোট সারতে নিশ্চিতভাবেই বেশ কিছুদিন সময় লাগবে। সুতরাং, কেকেআরের হয়ে শুরু থেকে মাঠে নেমে পড়া অনিশ্চিত দেখাচ্ছে তাঁর।

    উল্লেখ্য, এবছর আইপিএল শুরু হচ্ছে ৩১ মার্চ। আমদাবাদে উদ্বোধনী ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটানসের মুখোমুখি হবে টুর্নামেন্টের সব থেকে ধারাবাহিক দল চেন্নাই সুপার কিংস। কলকাতা নাইট রাইডার্স তাদের অভিযান শুরু করবে ১ এপ্রিল অর্থাৎ টুর্নামেন্টের দ্বিতীয় দিনে। মোহালিতে কেকেআরের প্রথম প্রতিপক্ষ পঞ্জাব কিংস।

    নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা সিরিজের প্রথম ওয়ান ডে অনুষ্ঠিত হবে ২৫ মার্চ। সেই ম্য়াচ খেলেই জাতীয় দলের দুই সতীর্থ ফিন অ্যালেন ও গ্লেন ফিলিপসকে সঙ্গে নিয়ে ভারতে উড়ে আসার কথা ছিল ফার্গুসনের। ২৬ মার্চ কলকাতায় নাইট রাইডার্স শিবিরে যোগ দেওয়ার কথা লকির। তবে পরিবর্তিত পরিস্থিতিতে তাঁর ভারতে আসা পিছিয়ে যেতে পারে।

    ইতিমধ্যেই কলকাতায় এসে পৌঁছেছেন কেকেআরের বেশিরভাগ ভারতীয় ক্রিকেটার। গত রবিবার নাইট শিবিরে যোগ দিয়েছেন বেঙ্কটেশ আইয়ার, বৈভব আরোরা, মনদীপ সিং, বরুণ চক্রবর্তী, সুয়াশ শর্মা, হর্ষিত রানা, কুলবন্ত খেজরোলিয়া, নীতিশ রানা, রিঙ্কু সিং ও অনুকূল রায়। সোমবার শহরে পা দিয়েছেন নারায়ন জগদীশান ও আন্দ্রে রাসেল। শুক্রবার টিম হোটেলে ঢোকার কথা ডেভিড ওয়াইজ, শার্দুল ঠাকুর ও উমেশ যাদবের। ফার্গুসনের সঙ্গে রবিবার শহরে এসে পৌঁছনোর কথা টিম সাউদির।

    ইতিমধ্যেই শহরে এসে পৌঁছনো ক্রিকেটারদের নিয়ে অনুশীলন শুরু করেছে নাইট রাইডার্স। ২৯ মার্চ প্রথম ম্যাচের জন্য মোহালির উদ্দেশ্যে রওনা দেবে কেকেআর। নাইট রাইডার্স ইডেনে তাদের প্রথম ম্যাচ খেলবে ৬ এপ্রিল। ঘরের মাঠে তাদের প্রথম প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)