• গড়িয়াহাটে জুতোর দোকানের সামনে পড়ে OMR শিট!
    এই সময় | ২৪ মার্চ ২০২৩
  • এই সময়: স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় যেখানে বারবার ওএমআর শিট জালিয়াতির অভিযোগ উঠছে, ক'দিন আগে অয়ন শীলের বাড়ি থেকে প্রচুর সংখ্যক আসল ওএমআর শিট মিলেছে, সেখানে ফের শহরে ওএমআর শিট মিলল। তা-ও আবার খোলা রাস্তায়! বৃহস্পতিবার সকালে ঘটনাস্থল গড়িয়াহাট মোড়ে একটি নামী জুতোর দোকানের সামনে।

    রাস্তায় ওএমআর শিট পড়ে থাকতে দেখে স্থানীয়রা সঙ্গে সঙ্গে পুলিশকে খবর দেন। ওএমআর শিটগুলি উদ্ধারের পর, তা পরীক্ষা করে দেখছেন গড়িয়াহাট থানার তদন্তকারী অফিসারেরা। পুলিশ সূত্রে খবর, উদ্ধার হওয়া ওই ওএমআর শিট বা উত্তরপত্রগুলি কলকাতা বিশ্ববিদ্যালয়ের পরিবেশবিদ্যা বিভাগের পরীক্ষার। ২০১৯ সালের স্নাতকস্তরের পরীক্ষার ৬টি ওএমআর শিট পাওয়া গিয়েছে ঘটনাস্থল থেকে।

    তাতে পরীক্ষার্থীর সইও রয়েছে বলে জানা গিয়েছে। ওএমআর শিট উদ্ধারের পর কলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছে পুলিশ। বিশ্ববিদ্যালয়ের আধিকারিকরা খোঁজ করে দেখছেন, ওই বছরের পরীক্ষায় কি আদৌ ওই ওএমআর শিটগুলি ব্যবহার হয়েছিল? ৪ বছর আগের ওএমআর শিট কী ভাবে এল রাজপথে? তা জানার জন্য আশপাশের এলাকার সিসিটিভি ক্যামেরার ফুটেজ পরীক্ষা করে দেখছেন তদন্তকারীরা।

    বিশ্ববিদ্যালয়ের এক কর্তা জানান, রেজাল্ট বেরিয়ে যাওয়ার পর পরিত্যক্ত কাগজের সঙ্গে ওই ওএমআর শিটগুলি বিক্রি করে দেওয়া হয়ে থাকতে পারে। কারণ, রেজাল্ট বের হওয়া পর্যন্তই সেগুলি সংরক্ষণ করে রাখার নিয়ম।
  • Link to this news (এই সময়)