• 'সরকারি কর্মীদের গায়ে আঁচড় লাগলে...', DA আন্দোলন নিয়ে হুঁশিয়ারি শুভেন্দুর
    এই সময় | ২৬ মার্চ ২০২৩
  • West Bengal News: রবিবার নিজের বিধানসভা কেন্দ্রের অন্তর্গত নন্দীগ্রাম ২ উত্তর বিজেপি মণ্ডল কমিটির অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। গোপালপুর পশ্চিমপল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর 'মন কি বাত' অনুষ্ঠান শোনানোর আয়োজন করা হয়। অনুষ্ঠান শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে একাধিক বিষয়ে তৃণমূলকে নিশানা করেন বিরোধী দলনেতা।

    বুধবার শহিম মিনার চত্বরে সভা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর থেকে ১০০ মিটার দূরে ডিএ নিয়ে আন্দোলনকারী সরকারি কর্মীদের ধরনা মঞ্চ। সেই প্রসঙ্গে তিনি বলেন, "কলকাতার বুকে শাসক দলের কোনও জায়গার অভাব ছিল না। ব্রিগেডেও সভা করতে পারত। বছর ধরে আমার বাড়ির সামনে ডিজে বক্স বাজানো, খেলা হবে মিছিল করার মতো নোংরা কালচারের আমদানি করা হয়েছে। এটা বাংলার রাজনীতিতে ছিল না, ভাইপো আসার পর থেকে এটা শুরু হয়েছে। কোনও সরকারি কর্মচারী, শিক্ষক ও আন্দোলনকারীদের গায়ে যদি আঁচড় লাগে তবে বিরোধী দল হিসেবে আমরা তাঁদের পাশে থাকব ও আক্রমণকারীদের বিরুদ্ধে মাঠে নামব।"

    সম্প্রতি নিয়োগ দুর্নীতি নিয়ে মন্তব্য করতে গিয়ে নিজের বাবা তথা বাম আমলের মন্ত্রী স্বর্গীয় কমল গুহর দিকে আঙুল তুলেছেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ। তিনি জানিয়েোছে, দলের কারণে তাঁর বাবার হাত ধরে অনেক অযোগ্যদের চাকরি হয়েছ। সেই নিয়েও মুখ খুলেছেন শুভেন্দু। তিনি বলেন, "এঁরা কোনও লেভেলে নেমেছে ভাবতে পারবেন না। আমার বাবার নাম তুলে বিধানসভায় কোনও ব্যাঙ্গাত্মক কথা বলে আমি প্রতিবাদ করি। আর উদয়ন গুহ পিসি-ভাইপোর কাছে ভালো হওয়ার জন্য স্বর্গীয় বাবাকে চোর বলছেন। এর থেকে লজ্জার কিছু নেই। এটা তৃণমূলের নতুন কালচার।"

    আবাস যোজনা ও সড়ক যোজনা নিয়েও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল সরকারে আক্রমণ করেন শুভেন্দু। তিনি বলেন, "দুয়ারে সরকারে নামে যে কাজ করতে চাইছেন, তা বেশিরভাগই কেন্দ্রীয় সরকারের। নাম বদল করে মুখ্যমন্ত্রীর ছবি দিয়ে পঞ্চায়েত ভোটের প্রচার করতে চাইছেন। মানুষ এখন সব জেনে গিয়েছে। চুরি আর দুর্নীতি ছাড়া সরকার আর অন্য কিছু করেন না।"

    নিয়োগ দুর্নীতিতে ধৃত নীলাদ্রি দাসের সঙ্গে শাসকদলকে জুড়ে আক্রমণ করেন শুভেন্দু। তিনি বলেন, "এগরাতে এই ব্যক্তি গ্রেফতার হয়েছিল। এফআইআরেও নাম ছিল। টাকা নিয়ে পুলিশ তাঁকে ছেড়ে দিয়েছে। এই বিষয়টার সঙ্গেও তৃণমূল যুক্ত।" তাপস রায়ের মন্তব্য প্রসঙ্গে শুভেন্দু বলেন, "ওঁনার যদি ক্ষমতা থাকে, তবে আমার বিধায়ক পদ খারিজ করে দেখাতে বলুন।"
  • Link to this news (এই সময়)