• রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজের প্রতিবাদে কংগ্রেসেের বিক্ষোভ! ধুন্ধুমার হাওড়ায়, আটক একাধিক
    এই সময় | ২৬ মার্চ ২০২৩
  • Congress Protest : রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজের প্রতিবাদে কংগ্রেসের বিক্ষোভ হাওড়ায়। কংগ্রেসের বিক্ষোভকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড কোনা এক্সপ্রেসওয়ের বেতড় মোড়ে। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি কংগ্রেস কর্মীদের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কুশপুতুল পোড়ানোর চেষ্টা কংগ্রেস কর্মীদের। কিছুক্ষণের জন্য ব্যাহত যান চলাচল।

    রাহুল গান্ধী ইস্যুতে দক্ষিণ হাওড়া কংগ্রেস কমিটির পক্ষ থেকে রবিবার সকালে বিক্ষোভ প্রদর্শন করা হয় বেতড় মোড়ে। সভা চলাকালীন কংগ্রেস কর্মীরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কুশপুতুল দাহ করার জন্য উদ্ধত হয়। কোনা এক্সপ্রেসওয়ের ওপরে জমায়েত হওয়া মাত্রই উপস্থিত চ্যাটার্জীহাট থানার পুলিশের মুখোমুখি হতে হয় আন্দোলনকারীদের। পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ বাধে আন্দোলনকারীদের।

    অভিযোগ, পুলিশ আন্দোলনকারীদের বাধা দেয় এবং তাঁদের হাত থেকে কুশপুতুল কেড়ে নেয় পুলিশ। এই ঘটনাকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড বেধে যায় কোনা এক্সপ্রেসওয়ের উপরে। স্তব্ধ হয়ে যায় যান চলাচল। আন্দোলনকারীরা সেই কুশপুতুল ছিনিয়ে নেয় পুলিশের হাত থেকে। পরবর্তীতে সেই ভাঙাচোরা কুশপুতুল তাঁরা দাহ করেন। পুলিশের হস্তক্ষেপেই কিছুক্ষণ পরে যান চলাচল স্বাভাবিক হয়।

    বিক্ষোভ নিয়ে প্রদেশ কংগ্রেস সম্পাদক শুভ্রোজ্যতি দাস বলেন, "অন্যায়ভাবে রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ করা হয়েছে। আজ সমস্ত স্তরের কংগ্রেস কর্মীরা রাস্তায় নেমেছেন। গনতন্ত্রের যেভাবে গলা টিপে মেরে দেওয়া হচ্ছে তার আমরা প্রতিবাদ করছি। আন্দোলনে বাধা দেওয়ার কারণে পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন কংগ্রেস কর্মীরা। কংগ্রেসের সম্পাদক বলেন, "পুলিশ আমাদের প্রতিবাদে সামিল হতে দিচ্ছে না, কারণ মোদী এবং দিদির মধ্যে একটা অলিখিত সূত্র রয়েছে। তাও আমরা প্রতিবাদ জানিয়েছে।"

    শুক্রবার রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ হওয়ার পর থেকেই রাজ্য জুড়ে প্রতিবাদে নামেন কংগ্রেস কর্মীরা। শুক্রবারেই কলকাতা সহ রাজ্যের একাধিক জেলার প্রতিবাদ, রাস্তা অবরোধ কর্মসূচি নেওয়া হয় কংগ্রেসের তরফে। রবিবারও কংগ্রেসের বিক্ষোভের জের মেটেনি। গত শুক্রবারই কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর (Rahul Gandhi) সাংসদ পদ খারিজ করেছেন লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা। সেই সঙ্গে ৬ বছরের জন্য তাঁর ভোটে লড়ার ক্ষেত্রেও বিধিনিষেধ জারি করা হয়েছে।

    রাহুলের সাংসদ পদ খারিজের ব্যাপারে প্রদেশ সভাপতি অধীর রঞ্জন চৌধুরী জানিয়েছেন, "প্রতিহিংসার রাজনীতির কুৎসিত চেহারার প্রকাশ। চার বছর আগে নিজের অনেক কথার মধ্যে রাহুল গান্ধী কৌতুহল থেকে বলতে চেয়েছিলেন যে দুর্নীতিতে কেন এত মোদীদের নাম উঠে আসছে। নীরব মোদী ভারতবর্ষকে লুঠ করেছে।”
  • Link to this news (এই সময়)