• পুরোহিত চোর হলেও দেবতা নন, আমি চোর হতে পারি মমতা নন : শোভনদেব
    এই সময় | ২৬ মার্চ ২০২৩
  • নিয়োগ দুর্নীতি নিয়ে একের পর এক চাঞ্চল্যকর তথ্য সামনে আসছে। আর এই নিয়ে রাজ্য শাসক দলের বিরুদ্ধে সুর চড়াচ্ছেন বিরোধীরা। একাধিক বিরোধী নেতা সরাসরি নিশানা করেছিলেন তৃণমূল সুপ্রিমোকে। এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে উল্লেখযোগ্য মন্তব্য করলেন রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। খড়দায় তিনি একটি দলীয় কর্মসূচিতে অংশ নিতে গিয়েছিলেন। সেখান থেকেই বিশেষ বার্তা দেন তিনি।

    ঠিক কী বলেছেন শোভনদেব চট্টোপাধ্যায়?

    এদিন তিনি তাঁর মন্তব্যে বামেদের নিশানা করেন। তিনি বলেন, "যাদবপুর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার হওয়ার জন্য মাধ্যমিক থেকে শুরু করে পোস্ট গ্র্যাজুয়েশন পর্যন্ত ৫০ শতাংশ নম্বর প্রয়োজন ছিল। কিন্তু, রজত বন্দ্যোপাধ্যায়কে যখন নিয়োগ করা হয়েছিল সেই সময় তাঁর ওই নম্বর ছিল না। এই ধরনের অনেক বিষয় রয়েছে। কোথায় কোথায় দুর্নীতি হয়েছে আমার কাছে তথ্য আছে।"

    শোভনদেব চট্টোপাধ্যায়ের সংযোজন ছিল, “বাম আমলে পলিটেকনিক কলেজগুলিতে কমপক্ষে ২০০ অধ্যাপককে বেআইনিভাবে নিয়োগ করা হয়েছে...সমাজে ভালো-মন্দ রয়েছে। সৎ এবং অসৎ দুই রয়েছে। কিছু অসৎ লোকের জন্য গোটা দল নষ্ট হয়ে যায় না।”

    তাঁর সংযোজন, “একটা মন্দিরের পুরোহিত চোর, তার মানে কি দেবতা চোর হয়ে যায়? দেবতা অপবিত্র হয়ে যায়? আমি চোর হতে পারি, কেন চোর হবে? তিনি প্রাণ দিয়ে বাংলার মানুষের জন্য লড়াই করছেন। তিনি বাংলাকে ভারতবর্ষের মধ্যে অন্যতম সেরা রাজ্যে পরিণত করেছেন।"

    এর আগে রাজ্যের মন্ত্রী উদয়ন গুহও বাম জামানায় 'দুর্নীতি'-র অভিযোগ তুলেছিলেন। তিনি বলেছিলেন, “বাম আমলে কোটায় চাকরি হওয়ার ঘটনা ঘটেছে। সিপিএম সবথেকে বেশি টাকা পেয়েছে। দলের হোলটাইমারদের স্ত্রীদের চাকরির ব্যবস্থা করা হত।”

    তাঁর এই মন্তব্যে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছিল। এবার বামেদের বিরুদ্ধে নিয়োগ দুর্নীতির অভিযোগ তুলে সরব হলেন দলেরই এক মন্ত্রী। রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের কথায়, পঞ্চায়েত নির্বাচনের আগে নিয়োগ দুর্নীতি নিয়ে সুর চড়াতে পারেন বিরোধীরা। পালটা বাম আমলের নিয়োগ দুর্নীতি নিয়ে সরব রাজ্য শাসক দলও।

    সম্প্রতি তৃণমূলের আইটি সেল থেকে জানানো হয়েছে, যদি বাম জামানায় নিয়োগ দুর্নীতি সংক্রান্ত কোনও তথ্য কেউ জমা দিতে চান সেক্ষেত্রে তা দেওয়া সম্ভব। তাদের তরফে একটি মেল আইডিও দেওয়া হয়েছে। এই মেলে পরিচয় সম্পূর্ণ গোপন থাকবে, বলা হয়েছে এমনটাই।
  • Link to this news (এই সময়)