• 'বেচারার নামে যা কেস কবে ইডি তুলে নেবে বলা মুশকিল...!' নিয়োগ দুর্নীতি নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য মনোরঞ্জনের
    এই সময় | ২৬ মার্চ ২০২৩
  • নিয়োগ দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে হুগলির একাধিক ব্যক্তির। গ্রেফতার হয়েছেন তৃণমূলের বহিষ্কৃত নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায় এবং কুন্তল ঘোষ। এবার এক নেতার বিরুদ্ধে টাকার বিনিময়ে চাকরি দেওয়ার অভিযোগ তুললেন বলাগড়ের বিধায়ক মনোরঞ্জন ব্যাপারি? তাঁর ফেসবুক পোস্ট ঘিরে রীতিমতো আলোড়ন পড়ে গিয়েছে।

    'যে কোনও দিন ওই নেতাকে ED তুলে নিয়ে যেতে পারে', এমনই কথা লেখা ছিল মনোরঞ্জন ব্যাপারির পোস্টে। যদিও পরবর্তীতে নিজের ফেসবুক পোস্টের একাংশ 'এডিট' করেন তিনি। ইতিমধ্যেই এই পোস্ট নিয়ে জোর শোরগোল শুরু হয়ে গিয়েছে।

    ঠিক কী লিখেছেন ?

    তিনি লেখেন, "বলাগড় বিধানসভার এক নেতা সবাইকে বলে বেড়াচ্ছে আমি নাকি আমার সাতাশ খানা বইয়ের একটাও নিজে লিখিনি! কে একজন নাকি আমাকে লিখে দেয় আর আমি তা নিজের নামে ছাপাই।”

    তিনি আরও লেখেন, “যেদিন এক পথ দুর্ঘটনায় তরুণ সেন মারা গেলেন আমি তখন ছিলাম একটি সাহিত্য সভায় ঝাড়খণ্ডে। সেই শ্মশান ভূমিতে আমার অনুপস্থিতিতে বহু জনের সামনে সে নাকি চ‍্যালেঞ্জ করে গেছে আমাকে এক মাস একা একটা ঘরে বন্ধ করে রাখবে। পারলে আমি একটা লেখা লিখে যেন দেখাই। তাহলে সে নাকি এক লক্ষ টাকা দেবে! "

    এরপরেই তিনি প্রথমে লিখেছিলেন, "ভাবছি এই চ্যালেঞ্জটা নিয়ে নেব। কিন্তু সমস্যা হচ্ছে বেচারার নামে যা কেস কবে ইডি তুলে নেবে বলা মুশকিল। এক দুজনের টাকা নাক কান মুলে ফেরত দিয়েছে। কতজনের দেয়নি তা কে জানে। জেলে গেলে তখন ওই লক্ষ টাকা কে দেবে?”

    তাঁর পোস্টের এই শেষ অংশটি নিয়ে রীতিমতো হইচই পড়ে গিয়েছিল। যদিও পরে তিনি তা এডিট করে লেখেন, “ভাবছি চ‍্যালেঞ্জটা নিয়ে নেবো। কিন্তু সত‍্যি সত‍্যি টাকাটা দেবে তো? নাকি ফাঁকা প্রতিশ্রুতি?”

    যদিও এই নিয়ে বিতর্ক কিছুতেই কমছে না। কার উদ্দেশ্যে তিনি এই পোস্ট করেছেন? বিষয়টি নিয়ে এই সময় ডিজিটালের পক্ষ থেকে রবিবার সাড়ে ১১টা নাগাদ এই তৃণমূল বিধায়কের সঙ্গে যোগাযোগ করা হয়। কিন্তু, তিনি বলেন, “আমি একটি অনুষ্ঠানে রয়েছি। এই নিয়ে পরে কথা বলব।” (তিনি কোনও প্রতিক্রিয়া দিলে এই প্রতিবেদনেই তা সংযোজিত করে দেওয়া হবে)

    র এই পোস্টে কার্যত অস্বস্তিতে দল। তাৎপর্যপূর্ণভাবে অতীতেও তাঁর বেশ কিছু পোস্টে বিতর্ক তৈরি হয়েছে বিস্তর।
  • Link to this news (এই সময়)