• SBSTC Bus Accident : সরকারি বাসের মুখোমুখি তেলের ট্যাংকার, হলদিয়া-মেচেদা জাতীয় সড়কে দুর্ঘটনায় জখম ২৭
    এই সময় | ২৬ মার্চ ২০২৩
  • Purba Medinipur: হলদিয়া-মেচেদা সড়কে ভয়াবহ পথ দুর্ঘটনা। একটি সরকারি বাসের তেলের ট্যাংকারের সংঘর্ষ ঘটে ১১৬ নং জাতীয় সড়কের উপর। আহত হয়েছেন ২৭ জন বাস যাত্রী। আহতদের দ্রুত হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। ঘটনাস্থলে কোলাঘাট থানার পুলিশ। স্থানীয় সূত্রে খবর, রবিবার সাত সকালে ভয়ঙ্কর পথ দুর্ঘটনার কবলে পড়ল সরকারি স্টেট বাস।

    জানা গিয়েছে,দিঘা থেকে কলকাতার উদ্দেশ্যে যাওয়ার পথে হলদিয়া-মেচেদা ১১৬ নম্বর জাতীয় সড়কে রামতরকের কাছে সিগনাল থাকার কারণে দ্রুতগতিতে আসা সরকারি স্টেট বাস দাঁড়িয়ে পড়ে। পিছনে এক তেলের ট্যাঙ্কার নিয়ন্ত্রণ হারিয়ে সরকারি স্টেট বাসের পেছনে এসে সজোরে ধাক্কা মারে। এর ফলেই ঘটে বিপত্তি।

    স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, স্টেট বাস এবং তেলের ট্যাঙ্কার দুটি গাড়ির প্রবল গতিতে ছিল। দুর্ঘটনা জেরে প্রায় ২৭ জন বাস যাত্রী আহত হয়। তবে বেশ কয়েকজন বাসের যাত্রী গুরুতর আহত হওয়ায় তাম্রলিপ্ত মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়েছে। ইতিমধ্যে দুর্ঘটনার জেরে ব্যাপক যানজটে সৃষ্টি হয়েছে জাতীয় সড়কে। তবে ঘটনাস্থলে তমলুক ও কোলাঘাট থানার পুলিশ। দ্রুত যান চলাচল স্বাভাবিক করা চেষ্টা করা হচ্ছে।

    স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, তেলের ট্যাংকারটি দ্রুত গতিতে থাকায় নিয়ন্ত্রণ না রাখতে পেরে বাসের পেছনে ধাক্কা মারে। বাসের পেছনের অংশটি ভালোরকম ক্ষতিগ্রস্ত হয়। দুর্ঘটনার ফলে ঘটনাস্থলে ছুটে আসেন স্থানীয় বাসিন্দারা। দ্রুত পুলিশকে খবর দেওয়া হয়। আহতদের বাস থেকে উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন এলাকাবাসীরা।

    অন্যদিকে, জাতীয় সড়কে দুর্ঘটনার ফলে প্রবল যানজট তৈরি হয়। পুলিশ গিয়ে ক্রেন নিয়ে আসার ব্যবস্থা করে। ক্রেনের সাহায্যে ঘাতক ট্যাংকারটি সরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা হয়। তবে জাতীয় সড়কের উপর বারবার দুর্ঘটনার জন্য ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় বাসিন্দারা। স্থানীয় এক বাসিন্দা বলেন, " এখানে রাস্তাটি বিপজ্জনক অবস্থায় রয়েছে। গাড়ি চলাচল ঠিকভাবে নিয়ন্ত্রণ করা হয় না।

    Kolkata News: বাস কন্ডাক্টরের কেরামতি, ছড়া কেটে হাতে ধরান টিকিট!

    মানুষ গাড়ির চাকায় পড়ে যাচ্ছে। তিনচার দিন আগেই একটা পথ দুর্ঘটনা ঘটেছে।" পুলিশ প্রশাসনকে যান চলাচল নিয়ন্ত্রণের ব্যাপারে আর্জি জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ট্যাংকারটি চালক আহত হয়েছেন বলে জানা গিয়েছে। ঠিক কী কারণে এরকম দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখছে পুলিশ।
  • Link to this news (এই সময়)