• আইপিএল শুরুর আগে চাপে কোহলিরা, প্রতিযোগিতার প্রথমার্ধে নেই আরও এক ক্রিকেটার ২৬ মার্চ ২০২৩ ১০:৪২
    আনন্দবাজার | ২৬ মার্চ ২০২৩
  • আইপিএল শুরুর আগে আবার ধাক্কা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর শিবিরে। চোটের জন্য প্রতিযোগিতার প্রথম দিকের বেশ কিছু ম্যাচে এক ব্যাটারকে পাবেন না বিরাট কোহলিরা। আপাতত তিনি রয়েছেন বেঙ্গালুরুর ন্যশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ)।

    এনসিএ-র চিকিৎসকরা সবুজ সঙ্কেত দিলে আরসিবি শিবিরে যোগ দিতে পারবেন রজত পটীদার। গত আইপিএলে বেঙ্গালুরুর হয়ে একাধিক ম্যাচে ব্যাট হাতে আগ্রাসী ভূমিকা নিয়েছিলেন ২৯ বছরের ব্যাটার। গোড়ালির চোটে ভুগছেন পটীদার। তাঁকে আরও তিন সপ্তাহ বিশ্রামে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ১৪ এপ্রিল তাঁর চোটের জায়গার এমআরআই করা হবে। সেই রিপোর্ট দেখে চিকিৎসকরা জানাবেন, কবে তিনি মাঠে ফিরতে পারবেন। আরসিবির শিবিরে যোগ দেওয়ার কয়েক দিন আগে চোট পেয়েছিলেন পটীদার।

    মনে করা হয়েছিল। আইপিএলের দ্বিতীয় সপ্তাহ থেকে তিনি দলের সঙ্গে যোগ দিতে পারবেন। কিন্তু পটীদারের চোট ঠিক না হওয়া চিন্তায় রেখেছে বেঙ্গালুরুকে। দলের ব্যাটিং অর্ডার নিয়ে নতুন করে ভাবতে হচ্ছে ফ্র্যাঞ্চাইজ়ির ডিরেক্টর অফ ক্রিকেট মাইক হেসনকে। ফাফ ডুপ্লেসির সঙ্গে কোহলিকে হয়তো ওপেন করতে দেখা যাবে না। তিনি খেলতে পারেন তিন নম্বরে। ডুপ্লেসির সঙ্গে শুরুতে নামতে পারেন ফিন অ্যালেন অথবা অনুজ রাওয়াত।

    গত বছর পটীদারের ব্যাট থেকে এসেছিল ৩৩৩ রান। তাঁর স্ট্রাইট রেট ছিল ১৫২.৭৫। পরে মধ্যপ্রদেশের হয়ে রঞ্জি ট্রফিতেও ভাল পারফরম্যান্স করেছিলেন। সুযোগ পেয়েছিলেন ভারতের এক দিনের ক্রিকেটের দলেও। শুধু পটীদারের চোট জন, বেঙ্গালুরুকে উদ্বেগে রেখেছে আরও এক ক্রিকেটারের চোট। তিনি অস্ট্রেলিয়ার জোরে বোলার জস হ্যাজলউড। ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে চোট পেয়েছিলেন তিনি। সিরিজ়ের মাঝপথে চিকিৎসার জন্য অস্ট্রেলিয়ার ফিরে গিয়েছিলেন। তিনি কবে দলের সঙ্গে যোগ দিতে পারবেন, তা এখনও নিশ্চিত নয়। ফলে প্রতিযোগিতা শুরুর আগেই চাপে কোহলিরা।

  • Link to this news (আনন্দবাজার)