• দিঘা থেকে কলকাতা যাওয়ার পথে বাস দুর্ঘটনা! আহত প্রায় ২৭ জন যাত্রী, মেচেদায় যানজট ২৬ মার্চ ২০২৩ ১১:২৫
    আনন্দবাজার | ২৬ মার্চ ২০২৩
  • ছুটির দিন সকালে দিঘা থেকে কলকাতা যাওয়ার পথে দুর্ঘটনা। গুরুতর আহত হলেন প্রায় ২৭ জন বাসযাত্রী। রবিবার ঘটনাটি ঘটেছে ১১৬ জাতীয় সড়কে রামতারক এলাকায়।

    স্থানীয় সূত্রে খবর, দিঘা থেকে কলকাতাগামী যাত্রিবোঝাই একটি সরকারি বাসের সঙ্গে সংঘর্ষ হয় তেল বোঝাই ট্যাঙ্কারে। এর জেরে বাসের বেশির ভাগ যাত্রী জখম হন। উল্টো দিকে, ট্যাঙ্কারের চালক এবং খালাসিও গুরুতর আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে তাম্রলিপ্ত মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়েছে। এই ঘটনার জেরে দিঘা-মেচেদা সড়কে ব্যাপক যানজট হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

    স্থানীয় পঞ্চায়েত প্রধান উত্তম বর্মণের কথায়, ‘‘ঘটনার সময় ওখানেই মোটরবাইক নিয়ে দাঁড়িয়ে ছিলাম। রামতারক হাট বাসস্ট্যান্ডে সে সময় যানজট ছিল। বাসটি প্রচণ্ড গতিতে এসে ব্রেক কষে। আর ঠিক তার পিছনে থাকা তেলের ট্যাঙ্কারটি বাসে ধাক্কা মারে। এই জায়গাটি দুর্ঘটনাপ্রবণ। প্রশাসনের নজর দেওয়া উচিত।’’ পুলিশ এসে দুর্ঘটনাগ্রস্ত গাড়ি দু’টিকে সরিয়ে নিয়ে গিয়েছে। পুলিশ জানিয়েছে, দুর্ঘটনায় মৃত্যুর কোনও খবর নেই। তবে ১৫ জন বাসযাত্রী এখনও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাকিদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।

  • Link to this news (আনন্দবাজার)