• খেলা আইপিএল-এর ফাইনালে উঠে মর্গ্যানের মুখেও দলীয় সংস্কৃতির কথা
    আনন্দবাজার | ১৪ অক্টোবর ২০২১
  • মেনে নিচ্ছেন, যে ভাবে ইনিংসের শুরুটা হয়েছিল তাতে অনেক আগেই ম্যাচ শেষ হওয়া উচিত ছিল। কিন্তু পর ক্ষণেই এটা বলে দিলেন, এই ম্যাচ তাড়াতাড়ি ভুলে গিয়ে পরের ম্যাচ আরও মনোযোগ দিতে চান। কারণ সেই ম্যাচে যা খুশি হতে পারে।দিল্লি ক্যাপিটালসকে তিন উইকেটে হারিয়ে মর্গ্যান বললেন, “যে ভাবে শুরু হয়েছিল তাতে আমাদের কাজটা অনেক সহজ হতেই পারত। বেঙ্কি এবং গিল আমাদের কাছে সেই মঞ্চটা তৈরি করে দিয়েছিল। শিশিরের সমস্যাও ছিল। তবে এখন আমরা ফাইনালে উঠে গিয়েছি। আর সে সব নিয়ে ভাবতে চাই না। জিততে পেরে সব থেকে বেশি খুশি।” মর্গ্যানের সংযোজন, “অনেক সহজেই জেতা যেত। কিন্তু দিল্লি অনেক ভাল দল। দু’বলে ছ’রান চাই, এমন অবস্থায় বোলিং দলেরই সব সুবিধা থাকে। কিন্তু রাহুল ত্রিপাঠি আমাদের কাজটা অনেক সহজ করে দিয়েছে।”

    WHAT. A. FINISH! @KKRiders hold their nerve and seal a thrilling win over the spirited @DelhiCapitals in the #VIVOIPL #Qualifier2 & secure a place in the #Final. #KKRvDC Scorecard https://t.co/eAAJHvCMYS pic.twitter.com/Qqf3fu1LRt— IndianPremierLeague October 13, 2021

    জিতে মর্গ্যানের মুখেও দলীয় সংস্কৃতির কথা। বলেছেন, “আমাদের দলের সংস্কৃতি কেমন সেটা এই ম্যাচ ভাল ভাবে তুলে ধরল। তরুণরা এখানে এসে নিজেদের স্বাধীন ভাবে মেলে ধরতে পারে। দল পরিচালন সমিতি সে রকমই একটা পরিবেশ তৈরি করেছে। যে দল আমরা তৈরি করেছি, সেখানে প্রত্যাশা হওয়াটা স্বাভাবিক। আশা করি যে রকম পরিকল্পনা করেছি সে ভাবেই এগিয়ে যেতে পারব।”সব শেষে ওপেনার বেঙ্কটেশ আয়ারেরও ভূয়সী প্রশংসা করেছেন মর্গ্যান। বলেছেন, “বেঙ্কিকে উপরে নামানোর ভাবনাটা দিয়েছিল কোচই। অসাধারণ ক্রিকেটার। এত সুন্দর ভাবে রান তাড়া করছিল যে দেখে মনে হচ্ছে অন্য উইকেটে খেলছে।”

  • Link to this news (আনন্দবাজার)