• নিম্নমুখী বঙ্গের করোনা গ্রাফ, কমল কলকাতার সংক্রমণ
    এই সময় | ২৬ নভেম্বর ২০২১
  • এই সময় ডিজিটাল ডেস্ক: কমল রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ। বৃহস্পতিবার বঙ্গে নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন ৭৫৮ জন। যা নিয়ে রাজ্যের সর্বমোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৬ লাখ ১২ হাজার ৭৪১। এদিন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৭৪ জন। এদিনের হিসাব অনুযায়ী, মহামারী শুরুর দিন থেকে আজ অবধি রাজ্যে করোনা মুক্ত হয়েছেন ১৫ লাখ ৮৫ হাজার ৪৪৪ জন। বর্তমানে রাজ্যে সুস্থতার হার ৯৮.৩১ শতাংশ। কিছুটা কমেছে মৃত্যুর সংখ্যাও। এদিন রাজ্যে নতুন করে কোভিড মৃত্যুর সংখ্যা ১১। যা নিয়ে মোট মৃত্যুর (Covid Deaths) সংখ্যা দাঁড়াল সাত হাজার ৮৬৭। বর্তমানে বাংলায় কোভিড মৃত্যুর হার ১.২০ শতাংশ।

    এখনও আক্রান্তের নিরিখের প্রথম কলকাতাই। এদিন শহরে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২১৫ জন। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। ওই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৪১ জন। হুগলিতে এদিন করোনা আক্রান্ত হয়েছেন ৬৫ জন। দক্ষিণ ২৪ পরগনায় কোভিড আক্রান্তের সংখ্যা ৬৪। হাওড়ায় করোনা আক্রান্ত হয়েছেন ৫৮ জন। পূর্ব ও পশ্চিম বর্ধমানে ১৬ জনে করে করোনা আক্রান্ত হয়েছেন এদিন। পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে সংক্রমিতের সংখ্যা যথাক্রমে ১৩ ও চার। ঝাড়গ্রামে ছ’জন, বাঁকুড়ায় ১৬ জন, পুরুলিয়ায় এক জন, বীরভূমে ১৬ জন, নদিয়ায় ২৭ জন, মুর্শিদাবাদে পাঁচ জন, মালদায় সাত জন, দক্ষিণ দিনাজপুরে ১৫ জন, উত্তর দিনাজপুরে পাঁচ জন, জলপাইগুড়িতে ১৯ জন, কালিম্পঙে পাঁচ জন, দার্জিলিঙে ২৮ জন, কোচবিহারে ১২ জন এবং আলিপুরদুয়ারে চার জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন।

    এদিন ৩৭ হাজার ৩১ জনের নমুনা পরীক্ষা হয়েছে। যা নিয়ে এখনও পর্যন্ত রাজ্যে দু’ কোটি এক লাখ ৪৭ হাজার ৬৪৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে। বর্তমানে রাজ্যের পজিটিভিটির হার ২.০৫ শতাংশ। এদিকে রাজ্যের ২০৩টি হাসপাতালে কোভিডের (Covid Hospital) চিকিৎসা হচ্ছে। যার মধ্যে ১৯৬টি সরকারি হাসপাতাল। বেসরকারি সাতটি।

    এদিন Covid টিকা নিয়েছেন রাজ্যের ছ’ লাখ ৫০ হাজার ৮৩৯ জন মানুষ। যার মধ্যে প্রথম ডোজ নিয়েছেন দু’ লাখ ২১ হাজার ৫৪ জন। দ্বিতীয় ডোজ নিয়েছেন চার লাখ ২৯ হাজার ৭৮৫ জন। বর্তমানে টিকাকরণ আর সচেতনতার কাঁধে ভর দিয়েই সুস্থ হচ্ছে রাজ্য।
  • Link to this news (এই সময়)