• এক ধাক্কায় হাজার হাজার টাকা কমে গেল সোনার দাম, কেনার সুবর্ণ সুযোগ
    আজ তক | ১৯ জুন ২০২৪
  • Gold Price Fall: দিন কয়েক চড়া দাম থাকার পর এক ধাক্কায় কয়েক হাজার টাকা কমল সোনার দাম। একই সঙ্গে রুপোর দামেও পতন। এই সুযোগ, আজই কিনে ফেলুন সোনা। আজ, বুধবার সোনা কিনলে ব্যাপক লাভবান হবেন। কয়েক মাস হু হু করে দাম বাড়ার পর আজ পতন।

    আজ ১৯ জুন, ২০২৪-এ ভারতীয় বুলিয়ন বাজারে সোনা ও রূপার দাম বেড়েছে। সোনার দাম এখন প্রতি ১০ গ্রাম ৭১ হাজার টাকা ছাড়িয়েছে, রুপোর দাম প্রতি কেজি ৮৮ হাজার টাকার বেশি। জাতীয় পর্যায়ে ৯৯৯ বিশুদ্ধ ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ৭১,৭৪০ টাকা। যেখানে ৯৯৯ বিশুদ্ধ রুপোর দাম ৮৮,১০০ টাকা।

    ইন্ডিয়া বুলিয়ন অ্যান্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশনের মতে, মঙ্গলবার সন্ধেয়, ২৪ ক্যারেট খাঁটি সোনার দাম প্রতি ১০ গ্রাম ছিল ৭১,২৮৫ টাকা। আজ (বুধবার) সকালে দামি হয়ে ৭১,৭৪০ টাকায় পৌঁছেছে। একইভাবে বিশুদ্ধতার ভিত্তিতে সোনা-রুপোও দামী হয়েছে।

    কলকাতায় সোনার দাম
    আজ কলকাতায় ১০ গ্রাম হলমার্ক সোনার গয়নার দাম ৬৮,৭০০ টাকা। খুচরো পাকা সোনা প্রতি ১০ গ্রাম ৭২,২৫০ টাকা। পাকা সোনার বাট প্রতি ১০ গ্রাম ৭১, ৯০০। বেশ কিছুদিন ধরে হলমার্ক সোনার গয়না ৭১ হাজার টাকা ছাড়িয়েছিল। ফলে সোনার দামে আজ বেশ খানিকটা পতন দেখা গেছে।

    ২২ ক্যারেট সোনার দর আজ
    অফিসিয়াল ওয়েবসাইট ibjarates.com অনুসারে, আজ ৯৯৫ বিশুদ্ধ সোনার দাম প্রতি ১০ গ্রাম ৭১,৪৫৩ টাকা। একই সময়ে, ৯১৬ (২২ ক্যারেট) বিশুদ্ধ সোনার দাম প্রতি ১০ গ্রাম ৬৫,৭১৪ টাকা। ৭৫০ (১৮ ক্যারেট) বিশুদ্ধ সোনার দাম প্রতি ১০ গ্রাম ৫৩,৮০৫ টাকা। ৫৮৫ (১৪ ক্যারেট) বিশুদ্ধ সোনার দাম প্রতি ১০ গ্রাম ৪১,৯৬৮ টাকা।

    মিসড কলের মাধ্যমে সোনা ও রূপার দাম চেক করুন
    মিসড কলের মাধ্যমে সোনা এবং রুপোর দামও পরীক্ষা করতে পারেন। ২২ ক্যারেট এবং ১৮ ক্যারেট সোনার দাম জানতে, 8955664433 নম্বরে একটি মিসড কল দিতে পারেন। কিছু সময়ের মধ্যে এসএমএসের মাধ্যমে রেট সংক্রান্ত তথ্য পাবেন। একই সময়ে, অফিসিয়াল ওয়েবসাইট ibjarates.com-এ গিয়ে সকাল এবং সন্ধেয় সোনার দামের আপডেট জানতে পারবেন।

    মেকিং চার্জ এবং ট্যাক্স আলাদাভাবে আরোপ করা হয়
    ভারতীয় বুলিয়ন জুয়েলার্স অ্যাসোসিয়েশনের দ্বারা প্রকাশিত দামগুলি বিভিন্ন বিশুদ্ধতার সোনার মানক মূল্য সম্পর্কে তথ্য প্রদান করে। এই সব দাম ট্যাক্স এবং মেকিং চার্জ আগে হয়। IBJA দ্বারা জারি করা রেটগুলি সারা দেশে সর্বজনীন তবে তাদের দামের মধ্যে GST অন্তর্ভুক্ত নয়৷ গয়না কেনার সময়, সোনা বা রুপোর হার বেশি হয় কারণ কর অন্তর্ভুক্ত রয়েছে।
  • Link to this news (আজ তক)