• থানার সিসি ফুটেজ সংরক্ষণ করতে হবে, ডেবরার BJP কর্মীর মৃত্যুতে নির্দেশ হাই কোর্টের
    প্রতিদিন | ১৯ জুন ২০২৪
  • গোবিন্দ রায়: হেফাজতে ডেবরার বিজেপি কর্মীর মৃত্যুর ঘটনায় থানা ও জেলের সমস্ত সিসিটিভি ফুটেজ সংরক্ষণের নির্দেশ কলকাতা হাই কোর্টের। নিম্ন আদালতে পেশ করা রিপোর্ট হাইকোর্টে পেশ করতে হবে। পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপারকে আগামী বুধবারের মধ্যে রিপোর্ট পেশ করতে হবে। এসএসকেএম হাসপাতালের অভিজ্ঞ চিকিৎসক দ্বারা বিশেষ দল গঠন করে ময়নাতদন্ত করতে হবে। ভিডিওগ্রাফিও করতে হবে। সমস্ত প্রক্রিয়ার শেষে দেহ পরিবারের হাতে তুলে দিতে হবে। মামলার পরবর্তী শুনানি আগামী ২৬ জুন।

    লোকসভা ভোটের ফলাফলের দিন পশ্চিম মেদিনীপুরের ডেবরায় বিজেপি-তৃণমূলের সংঘর্ষে গ্রেপ্তার হন বিজেপি কর্মী সঞ্জয় বেরা। পুলিশ হেফাজতে থাকাকালীন অসুস্থ হয়ে পড়েন তিনি। এসএসকেএম (SSKM)হাসপাতালে ভর্তি করা হয় সঞ্জয় বেরাকে। হাসপাতালে চিকিৎসা চলাকালীন মঙ্গলবার তাঁর মৃত্যু হয়। তা নিয়ে সবর হন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এক্স হ্যান্ডেলে পোস্ট করে তিনি লেখেন, এই ঘটনার সিবিআই (CBI) বা বিচারবিভাগীয় তদন্ত হওয়া উচিত। পাশাপাশি, পুলিশকে ব্যবহার করে রাজ্যের প্রধান বিরোধী দলের নেতা-কর্মীদের ভয় দেখানো হচ্ছে বলে দাবি করেন তিনি। তার পরেই বুধবার কলকাতা হাই কোর্টে সিবিআই তদন্তের দাবি করে পরিবার।

    মামলা করার অনুমতি দেন হাই কোর্টের বিচারপতি অমৃতা সিনহা। দুপক্ষের সওয়াল জবাব শেষে থানা ও জেলের সমস্ত সিসিটিভি ফুটেজ সংরক্ষণের নির্দেশ দেন বিচারপতি। নিম্ন আদালতে পেশ করা রিপোর্ট হাইকোর্টে পেশ করতে হবে। পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপারকে আগামী বুধবারের মধ্যে রিপোর্ট পেশ করার নির্দেশ হাই কোর্টের। আদালতের নির্দেশ অনুযায়ী, এসএসকেএম হাসপাতালের অভিজ্ঞ চিকিৎসক দ্বারা বিশেষ দল গঠন করে ময়নাতদন্ত করতে হবে। ভিডিওগ্রাফিও করতে হবে। সমস্ত প্রক্রিয়ার শেষে দেহ পরিবারের হাতে তুলে দিতে হবে। মামলার পরবর্তী শুনানি আগামী ২৬ জুন।
  • Link to this news (প্রতিদিন)