• দলবিরোধী আচরণের অভিযোগ, ডায়মন্ড হারবারের বিজেপি প্রার্থীকে বরখাস্ত করল দল
    প্রতিদিন | ২০ জুন ২০২৪
  • রূপায়ণ গঙ্গোপাধ্যায়: দলবিরোধী আচরণের অভিযোগ। ডায়মন্ড হারবারের বিজেপি প্রার্থী অভিজিৎ দাস ওরফে ববিকে সাময়িক বরখাস্ত করল দল। যদিও অভিজিৎবাবুর দাবি, তিনি দলের তরফে এখনও কোনও চিঠি পাননি।

    লোকসভা ভোট মেটার পর থেকেই রাজ্যের বিভিন্ন থেকে অশান্তির খবর আসছে। কোথাও আক্রান্ত বিজেপি, কোথাও আবার তৃণমূল। পরিস্থিতি খতিয়ে দেখতে রবিবার রাতে শহরে পৌঁছেছে বিজেপির চার সদস্যের প্রতিনিধি দল। মঙ্গলবার প্রথমে বিষ্ণুপুরে দলের নেতা-কর্মীদের সঙ্গে কথা বলেন তাঁরা। তার পর যাচ্ছিলেন ডায়মন্ড হারবারের আলতাবেড়িয়া। পথে তাঁদের গাড়ি আটকায় বিজেপিরই কর্মীরা। রীতিমতো ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। অভিযোগ জানান, ভোটের পর থেকে লাগাতার হামলার শিকার হলেও তাঁদের পাশে দাঁড়াচ্ছেন না দলের স্থানীয় নেতারা। তাঁদের নিশানায় ছিলেন ডায়মন্ড হারবারের বিজেপি প্রার্থী অভিজিৎ দাস। এদিকে কেন্দ্রীয় প্রতিনিধি দলকে ঘিরে বিক্ষোভেও তাঁর ইন্ধন রয়েছে বলে অভিযোগ উঠেছে।

    সেই ক্ষোভের পরিপ্রেক্ষিতেই বড় সিদ্ধান্ত নিল দল। মঙ্গলবারই অভিজিৎ দাসকে বরখাস্তের নোটিস দিল বিজেপি। ওই চিঠিতে স্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে, অভিজিতের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। তার মধ্যে রয়েছে, পার্টি অফিসে অশান্তি। ভোট পরবর্তী হিংসার শিকার বিজেপি কর্মীদের বৈঠকে যেতে না দেওয়া। কেন্দ্রীয় প্রতিনিধি দলকে ঘিরে বিক্ষোভে ইন্ধন। যার পরিপ্রেক্ষিতে অভিজিতকে শোকজ করা হয়েছে। ৭ দিনের মধ্যে জবাব তলব করা হয়েছে। এই ঘটনায় দলের একাংশের প্রশ্ন, যাকে বরখাস্ত করা হচ্ছে তিনি হাতে পাওয়ার আগে কীভাবে দলের চিঠি বাইরে গেল। দলেরই কোনও নেতা পরিকল্পনামাফিক একাজ করছেন বলেও অভিযোগ করা হচ্ছে।
  • Link to this news (প্রতিদিন)