• ডিএ আন্দোলনে আছেন, স্কুলে হাজিরা নেই! অভিভাবকদের প্রশ্নের মুখে শিক্ষক নেতা!
    ২৪ ঘন্টা | ২১ জুন ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ডিএ নিয়ে আন্দোলনে ব্যস্ত শিক্ষক। আন্দোলনরত শিক্ষককে সংবাদমাধ্যমে দেখা যায়। কিন্তু তিনি স্কুলে আসেন না। সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষের বিরুদ্ধে এই অভিযোগ তুললেন অভিভাবকরা। এই নিয়ে দুর্গাপুরের ফরিদপুর ব্লকের প্রতাপপুর পঞ্চায়েতের ধবনি গ্রাম অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে বিক্ষোভ দেখান অভিভাবকদের একাংশ। যদিও তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন ভাস্কর ঘোষ।

    এবার বাজেটে রাজ্য সরকারি কর্মীদের ডিএ আরও ৪ শতাংশ বৃদ্ধি করার কথা ঘোষণা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি এপ্রিল থেকেই এই অতিরিক্ত ডিএ দেওয়া হবে বলে ঘোষণা করা হয়েছে রাজ্যের তরফে। কিন্তু, তাতেও কেন্দ্রীয় সরকারি কর্মীদের সঙ্গে ডিএ-এর ফারাক কমছে না। কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতার দাবি নিয়ে আন্দোলনের জন্যই তৈরি হয় সংগ্রামী যৌথ মঞ্চ। রাজ্য় সরকারি কর্মীদের একাংশ নিয়ে এই মঞ্চ তৈরি হয়। এই মঞ্চেরই আহ্বায়কের দায়িত্বে রয়েছেন ভাস্কর ঘোষ।

    ডিএ নিয়ে আন্দোলনে তাঁকে কলকাতায় সংগ্রামী যৌথ মঞ্চে অনেক সময়ই দেখা যায়। কিন্তু আন্দোলনে গেলেও স্কুলে যান না তিনি। তাঁর বিরুদ্ধে স্কুলে অধিকাংশ দিন অনুপস্থিত থাকার অভিযোগ জানিয়েছেন অভিভাবকদের একাংশ। যদিও ভাস্কর ঘোষের দাবি, বিগত দেড় বছর ধরে সংগ্রামী যৌথ মঞ্চের আন্দোলন চলছে। আন্দোলন চলাকালীন তিনি তাঁর ব্যক্তিগত জমানো ১৫৬ দিন ছুটি ব্যবহার করেছি। একজন শিক্ষক ২০ বছর চাকরি করলে তাঁর ৩৬০ দিন ছুটি জমে। আমার ১৫৬ দিন ছুটি ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে।'

    ভাস্কর ঘোষের কথায়, তিনি তাঁর ছুটি নিয়ে আন্দোলন করবেন না অন্যভাবে দিনটা ব্যবহার করবেন, তা নিয়ে কারও কিছু বলার নেই। এই বিষয়ে কিছু জানানোর হলে তা যেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়।

  • Link to this news (২৪ ঘন্টা)