• বর্ধমানে এসে ঘরছাড়াদের সঙ্গে দেখা করলেন শুভেন্দু, জানালেন তালিকা দেবেন হাইকোর্টে
    দৈনিক স্টেটসম্যান | ২৪ জুন ২০২৪
  • আমিনুর রহমান, বর্ধমান, ২৩ জুন: বর্ধমান দুর্গাপুর লোকসভা আসনের পরাজিত বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ এর পর এবার বর্ধমানে এলেন শুভেন্দু অধিকারী। রাজ্যের বিরোধী দলের নেতা শুভেন্দু অধিকারী রবিবার দুপুরে দলের ঘরছাড়া কর্মীদের সঙ্গে দেখা করে কথা বলেন। একই সঙ্গে পূর্ব বর্ধমান জেলায় কতজন দলীয় কর্মী ঘরছাড়া আছেন তাদের তালিকাও সংগ্রহ করেন। এর আগে দিলীপ ঘোষ কয়েক দিন আগে এসে কর্মীদের পাশে থাকার আশ্বাস দিয়ে যান। তারপর বিরোধী দলনেতা আসায় কর্মী সমর্থকদের মনোবল আরও চাঙ্গা হবে বলে বিজেপির পক্ষ থেকে দাবি করা হয়।

    এই মুহূর্তে বিজেপির ঘরছাড়া কর্মীরা সকলেই প্রায় দলের মুখ্য কার্যালয়ে রয়েছেন। ঘোড়দৌড় চটি এলাকার ওই দলীয় দপ্তরেই রবিবার হুগলি হয়ে বর্ধমানে আসেন শুভেন্দু অধিকারী। কর্মীদের সঙ্গে কথাবার্তা শুনে সব রকমের সাহায্যের আশ্বাস দেন। শুভেন্দু দলের দপ্তরে আসার আগে কড়া নিরাপত্তা বলয়ে ঘিরে ফেলা হয় এলাকা।

    যদিও স্থায়ীভাবেই এখানে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন আছে। শুভেন্দু অধিকারী এদিন সাংবাদিক সম্মেলনে এ রাজ্যের শাসক তৃণমূল দলের বিরুদ্ধে একের পর এক ক্ষোভ উগরে দেন। বলেন নির্বাচনের দিন থেকে সারা রাজ্যের সঙ্গে পূর্ব বর্ধমান জেলা জুড়ে তৃণমূলের সন্ত্রাস চলছে। আর তার জন্য বিজেপি কর্মীরা শুধুমাত্র ঘরছাড়া নন, তাদের মারধর , বাড়ি দোকান ভাঙচুর, প্রানে মেরে ফেলার মতো হুমকি সহ্য করতে হচ্ছে। পুলিশ কোন নিরাপত্তা দিতে পারে নি। বাধ্য হয়ে আমরা নিজেরাই কর্মীদের আশ্রয় দিয়েছি বলে দাবি শুভেন্দুর।

    শুভেন্দুর দাবি, পূর্ব বর্ধমান জেলাতে প্রায় ৬০ জন ঘরছাড়া তাদের আশ্রয়ে আছে। এছাড়াও আরও প্রায় ১৪ জন আশপাশের আত্মীয় পরিজনদের বাড়িতে আশ্রয় নিয়েছে। বিরোধী দলনেতা বলেন সারা রাজ্যের ঘরছাড়াদের তালিকা কলকাতা হাইকোর্টে জমা দেওয়া হবে। আরও বেশ কিছুদিন কেন্দ্রের বাহিনী রাখার দাবি করবেন বলেও বর্ধমানে জানিয়ে গেলেন তিনি।

  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)